বিনোদন

৩৫০ কোটি টাকায় নির্মাণ হবে রোবট-২.0

এফপি

হিন্দি সিনেমার ইতিহাসে এক সিনেমায় সর্বোচ্চ ব্যয় করা হয়েছে ঐতিহাসিক সিনেমা ‘বাহুবলি’-তে। এসএস রাজামউলের ছবিটি নির্মাণ বাবদ খরচ হয়েছিল ১৫০ কোটি রুপি। আর বছর না ঘুরতে ঘুরতে ভারতে ৩৫০ কোটি টাকায় সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে রীতিমত চমক সৃষ্টি করলেন নির্মাতা এস শঙ্কর।

কথা ছিল ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ২০১০ সালে নির্মিত তামিল নির্মাতা এস শঙ্কর দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ও ঐশ্বরিয়া রাই জুটিকে নিয়ে সাই-ফাই ছবি ‘রোবট’-এর সিক্যুয়াল। খবর ছিল,  ছবিতে অভিনয় করছেন হলিউড সুপারস্টার অভিনেতা আর্নল্ড শোয়ের্জনেগার।

কিন্তু শোয়ের্জনেগারকে না পেলেও বলিউডের ব্যয়বহুল সিনেমা নির্মাণ থেকে সরে আসছে না শঙ্কর। বরং তিনি রোবট-২ সিনেমায় অন্তত ৩৫০ কোটি টাকা খরচ করবেন বলে ঘোষণাও দিয়েছেন!

এরকম বিশাল বাজেটের কারণ জানা না গেলেও ধারনা করা হচ্ছে ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডাউন অব জাস্টিস’ ছবির অ্যাকশন ডিরেক্টরকে নিয়ে রোবট-২এর কাজ করার জন্যই হয়তো এত টাকা নির্মাণ খরচ হতে যাচ্ছে। অ্যাকশন ছাড়াও নাকি হলিউডের এই অ্যাকশন মাস্টার রোবট-২ ছবির বিভিন্ন সেট নির্মাণেও নির্দেশনা দিবেন!

২০১০ সালে এস শঙ্কর নির্মাণ করেছিলেন তামিল ও হিন্দি ভার্সনে খুবই জনপ্রিয়তা পাওয়া ছবি ‘রোবট’। ছবিতে নায়ক ও ভিলেনের দৈত চরিত্রেই অভিনয় করেছিলেন ভারতের দক্ষিণী সুপারস্টার অভিনেতা রজনীকান্ত। দীর্ঘ পাঁচ বছর পর ফের রজনীকান্তকে নিয়েই নির্মাণ হতে যাচ্ছে ‘রোবট’-এর সিক্যুয়াল। যদিও এই ছবিতে ভিলেন চরিত্রে এবার অভিনয় করতে চলেছেন অক্ষয় কুমার।

এরইমধ্যে লস এঞ্জেলসে ছবির প্রি-প্রোডাকশন শুরু হয়ে গেছে। আসছে মার্চে চলবে ছবির শুটিং। রজনীকান্তের হিরোইন হিসেবে আছেন অ্যামি জ্যাকসন। সংগীত পরিচালনায় এ আর রহমান। আসছে বছরে ছবিটি মুক্তি পাওয়ার কথা।