বিনোদন

১০ বছর মহড়া করলেও আমার পক্ষে অসম্ভব, ক্যাটরিনার নাচ নিয়ে আমির

সেজেছেন ব্রিটিশ ক্যাপ্টেন। বেশভূষায়ও সুপারস্টার আমির খান যেন কোন অংশেই কোন ব্রিটিশ ক্যাপ্টেনের কম নয। চুলগুলোও সেভাবে সাজানো। আরও কিছু ব্রিটিশ কর্মকর্তার সামনে ক্যাটরিনা কাইফের মন জয়ের চেষ্টা করছেন তিনি। ‘থাগস অব হিন্দোস্তান’ ছবির ‘সুরাইয়া’ গানের দৃশ্য এমন। এর টিজার উন্মুক্ত হয়েছে ইউটিউবে।

‘সুরাইয়া’ গানের নৃত্য পরিচালনা করেছেন প্রভুদেবা। তার নাচের মুদ্রায় তাল মেলানো সহজ নয়। অথচ ক্যাটরিনা মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেছেন এতে। ১০ বছর মহড়া করলেও নাকি এভাবে নাচতে পারবেন না আমির! ছবিটিতে ফিরাঙ্গি চরিত্রে দেখা যাবে তাকে।

আমির বলেছেন, ‘সুরাইয়া গানের কথাগুলো খুব ভালো লেগেছে আমার। এতে ফিরাঙ্গি ও সুরাইয়ার সম্পর্ক দারুণভাবে উঠে এসেছে। এটি ফুর্তির গান। এতে যেসব নাচের মুদ্রা আছে তা আমি করতে পারবো না কখনও। ১০ বছর মহড়া করলেও এগুলোর সঙ্গে মানিয়ে নেওয়া আমার পক্ষে অসম্ভব। তবে সে (ক্যাটরিনা) কীভাবে যেন করে ফেললো!’

‘সুরাইয়া’ গানের দৃশ্যএ প্রসঙ্গে ক্যাটরিনা বলেন, ‘আমার কাছে বড় ব্যাপার হলো, এটি মৌলিক গান। এতে নতুন ভাবনা রয়েছে। কোরিওগ্রাফি দেখে মনে হয়েছে চমৎকার। তবে এটাও বুঝেছি, কাজটা খুব কঠিন। গানটিও খুব দ্রুতলয়ের। এর সঙ্গে তাল মেলানো সত্যিই চ্যালেঞ্জিং ছিল। অবশ্য এতে অনেক ফুর্তি ও কমেডি আছে।’

গানটিতে ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের সঙ্গে সমকালীন নাচের সম্মিলন ঘটানো হয়েছে। এতে কণ্ঠ দিয়েছেন শ্রেয়া ঘোষাল ও বিশাল দাড়লানি। অমিতাভ ভট্টাচার্যের কথায় এর সুর ও সংগীত পরিচালনা করেছেন অজয়-অতুল।

এ নিয়ে দ্বিতীয়বার আমিরের সঙ্গে জুটি বাঁধলেন ক্যাটরিনা। এর আগে ‘ধুম থ্রি’তে তাদের রসায়ন দেখা গেছে। ওই ছবির পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য ‘থাগস অব হিন্দোস্তান’ পরিচালনা করেছেন। প্রযোজনায় যশরাজ ফিল্মস।

ছবিটিতে আরও অভিনয় করেছেন অমিতাভ বচ্চন ও ফাতিমা সানা শেখ। ‘থাগস অব হিন্দোস্তান’ মুক্তি পাবে আগামী ৮ নভেম্বর।