বিনোদন

সোহেলের লেখা ‘কোটি জনতার মা’ গানের সিডি প্রকাশ

হাবিব উন নবী খান সোহেলের লেখা ‘কোটি জনতার মা’ গানের সিডি প্রকাশ অনুষ্ঠানে মির্জা ফখরুল।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের লেখা কোটি জনতার ‘মা’ পর্ব-১ গানের সিডির মোড়ক উন্মোচন করা হয়েছে। পরে সেখানে গানটি শোনানো হয়।

আজ শুক্রবার দুপুরে নয়াপল্টনের ভাসানী ভবনে এক অনুষ্ঠানে সিডি প্রকাশ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তিনি বলেন, আইনি লড়াই করে সর্বোচ্চ আদালত থেকে জামিন হলেও সরকারের কারণে কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া যদি বাইরে থাকেন, তাহলে জনগণের যে বাঁধভাঙা ঢল, সেই ঢলকে সরকার প্রতিরোধ করতে পারবে না। আগামী নির্বাচনে দেশনেত্রী যদি অংশ নেন, তাহলে সেই নির্বাচনে তাদের ভরাডুবি কেউ ঠেকাতে পারবে না। এ কারণে পরিকল্পিতভাবে চক্রান্ত করে, মিথ্যা মামলা দিয়ে সরকার নির্বাচনের আগেই খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।’

বিএনপির এই নেতার অভিযোগ, অন্যায়-অত্যাচার-নিপীড়নের বিরুদ্ধে মানুষের যাওয়ার একমাত্র জায়গা ছিল বিচার বিভাগ। দুর্ভাগ্য, আজকে সেই বিচার বিভাগকেও সরকার তাদের কাজে লাগানোর চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন সব ঘটনা ঘটিয়ে চলেছে এই সরকার। হাইকোর্ট জামিন দেওয়ার পরে সুপ্রিম কোর্টে স্থগিত করা হয় এই পাঁচ বছরের সাজায়—ইতিহাসে এটার নজির নেই। কিন্তু তারা করেছে। মাত্র তিন-চার মাসের মধ্যে এই আপিলটাকে চূড়ান্ত নিষ্পত্তি করার নির্দেশ দেওয়ার—এটারও নজির নেই।

ফখরুলের অভিযোগ, অত্যন্ত দ্রুততার সঙ্গে এই মামলাটিকে একটি চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তারা (সরকার) কাজ করছে। দুর্ভাগ্য হচ্ছে, এই নির্দেশ-আদেশগুলো আসছে উচ্চ আদালত থেকে, বিচার বিভাগ থেকে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, যখনই প্রয়োজন হবে, তখনই রাস্তায় নামার জন্য তাদের প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপির সাংস্কৃতিক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জলসহ সাংস্কৃতিক সম্পাদক মনির খান, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ। সূত্র- প্রথম আলো।