লাইফস্টাইল

সোহমের জীবন সর্ম্পকে অজানা রহস্য ফাঁস

সোহম চক্রবর্তী একজন জনপ্রিয় ভারতীয় অভিনেতা। তিনি শিশুশিল্পী হিসেবে তার অভিনয় জীবন শুরু করলেও বর্তমানে তিনি নায়ক চরিত্রে অভিনয় করেন। তিন বছর বয়সে তিনি মাস্টার বিট্টু চরিত্রে অভিনয় করে অসংখ্য দর্শকের হৃদয় জয় করে ।

এরপর তিনি চাঁদের বাড়ি ছবিতে প্রথম প্রাপ্তবয়স্ক চরিত্রে অভিনয় করেন, যদিও এটা তার পক্ষে বেশ কঠিন ছিল। তিনি কঠোর পরিশ্রমের পর রাজ চক্রবর্তী পরিচালিত প্রেম আমার ছবিতে পায়েল সরকার-এর বিপরীতে অভিনয় করার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

তার আরেকটি জনপ্রিয় ছবি হল অমানুষ। বর্তমানে পশ্চিমবঙ্গের চলচ্চিত্র জগতে তিনি ব্যাপক জনপ্রিয়। তিনি ফিল্মজ ২৪ ডট কমে লাভেরিয়া চলচ্চিত্রটি মুক্তির আগে একটি সাক্ষাৎকার দেন।

তিনি ১৯৮৮ সালে বাংলা ছবি ছোট বউ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। তখন তার ২ বছর ১/২ মাস বয়স ছিল। পরবর্তিতে তার প্রথম মুখ্য ভূমিকায় ছবি চাঁদের বাড়ি।

তার পরের ছবি বাজিমাৎ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। পরবর্তিতে তিনি বলেন যা তিনি কখনই আশা করেননি যা তিনি আবারো উঠে দাঁড়াতে পারবেন, তার বাজিমাত-এর ফ্লপ হওয়ার পরে। কিন্তু তার অভিনীত পরের ছবি প্রেম আমার মারাত্মক বাণিজ্যিক সাফল্য লাভ করে।

এরপর তিনি জিনা, রহস্য, সোলজার প্রভৃতি চলচ্চিত্রে অভিনয় করেন, কিন্তু তার কোনটাই বাণিজ্যিক সাফল্য লাভ করেনি।তার পরের ছবি অমানুষ। এই ছবিতে তিনি বিনোদ নামক এক অনাথের চরিত্রে অভিনয় করেন।

এই ছবিও সাফল্যমন্ডিত হয়। পরবর্তীতে রাজ চক্রবর্তী পরিচালিত বোঝেনা সে বোঝেনা চলচ্চিত্রে তিনি চমৎকার অভিনয় করেন। তিনি বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র।