বিনোদন

সালমান শাহ হত্যাকান্ডের কিছু প্রমাণ !

এফপি

ডেস্কনিউজ; চলচ্চিত্রের অমর নায়ক সুপারস্টার সালমান শাহকে যে হত্যা করা হয়েছে, এটা তার পরিবার ও অগণিত ভক্ত সবার দাবি। যদিও ময়না তদন্ত ও পুলিশি রিপোর্টে তার মৃত্যুকে আত্মহত্যা বলে আখ্যা দিয়েছিলো। কিন্তু বেশ কিছু প্রমাণ স্পষ্ট করে দেয়, সালমান শাহ আত্মহত্যা করেননি। বরং তাকে হত্যা করা হয়েছিলো। এমনই কিছু প্রমাণ নিয়ে এই আয়োজন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানির ইস্কাটনের বাসায় সালমান শাহ’র মৃত্যু হয়েছিলো। সেই সময় বাসায় উপস্থিত থাকা ব্যক্তিদের মতে, সালমানের দেহ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলেছিলো এবং তারা সেখান থেকে নামায়। অর্থাৎ তাদের ভাষ্যে সালমান শাহ আত্মহত্যা করেছিলেন। কিন্তু বেশ কিছু নিদর্শন সেই বক্তব্যে জল ঢেলে দেয়।

সেদিন সালমানের বাসায় বেশ কয়েকটি ভেজা তোয়ালে পাওয়া যায়। প্রশ্ন ওঠে, কোত্থেকে এসেছিলো সেই তোয়ালে এবং কেনই বা এগুলো সেখানে ছিলো? এছাড়া সালমান শাহ’র বেডের পাশে একটি ইনজেকশন পাওয়া যায়। সালমান হত্যা মামলার অন্যতম আসামী রিজভীর মতে, সেই ইনজেকশন দিয়েই সালমানকে অজ্ঞান করা হয়েছিলো।

যেই রশি দিয়ে সালমান আত্মহত্যা করেছে বলে তদন্তে বলা হয়েছিলো, সেই রশিতেও অনেক ঘাপলা ছিলো। অর্থাৎ ফ্যানের সঙ্গে ঝুলে থাকা রশি আর ফ্লোরে পড়ে থাকা রশির মধ্যে মিল নেই। এছড়া ফ্যানের মধ্যে ঝুলে থাকা রশি দেখে কোনোভাবেই মনে হবে না যে, এই রশিতে কেউ আত্মহত্যা করেছে। এছাড়াও সালমান শাহ’র হত্যাকে আত্মহত্যা দেখানোর জন্য খুনিরা যে দড়ি রেখে গিয়েছিলো সেই দুখণ্ড দড়ি জোড়া দিলে স্পষ্ট বোঝা যায়, এটা দিয়ে আত্মহত্যা সম্ভব না। আবার যেই ফ্যানের সঙ্গে ঝুলেছে বলে খুনিদের দাবি, সেই ফ্যানের মধ্যেও কোনো পরিবর্তন দেখা যায়নি। একজন মানুষ ফ্যান ঝুলে আত্মহত্যা করলে সেই ফ্যানের মধ্যে তো খানিকটা পরিবর্তন তথা বাঁকা হওয়ার কথা। কিন্তু তেমনটা হয়নি।

এদিকে মৃত্যুর দিন সালমান শাহ’র ঘরের ফ্লোরে প্রচুর পানি পাওয়া গিয়েছিলো। এই পানিও একটা রহস্যের জন্ম দেয়। কোত্থেকে আর কিভাবে এতো পানি ফ্লোরে গড়াগড়ি খাচ্ছে?

সালমানের মৃত্যুর পর স্ত্রী সামিরার অবস্থা দেখলে মনে হবে না, তিনি সদ্য স্বামী হারিয়ে বিধবা হয়েছেন। নিজের স্বামীর মৃত্যুতে কেউ এতোটা স্বাভাবিক থাকারও কথা না। তাহলে সামিরার মধ্যে এমন স্বাভাবিকতা কি কারণে ছিলো?

এসব প্রশ্নের উত্তরের জন্য খুব বেশি ভাবার প্রয়োজন নেই। সাধারণ চিন্তায় এর উত্তর বেরিয়ে আসবে। সালমান শাহ’র পরিবার ও অসংখ্য ভক্তের জিজ্ঞাসা, এমন স্পষ্ট সব প্রমাণ থাকার পরও কেন সালমান শাহ হত্যার বিষয়টির সুষ্ঠু তদন্ত হচ্ছে না? কেনই বা মামলার আসামীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? তবে কি সালমান শাহ’র হত্যার বিচারে প্রশাসনের গাফলতি রয়েছে?