জাতীয়

সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের মানুষ যেভাবে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকারকে সহায়তা করেছে, ঠিক একই ভাবে মাদকের বিরুদ্ধে সহায়তা করবে। সরকার জঙ্গি, সন্ত্রাস দমনের মত মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এ যুদ্ধে দেশের পুলিশ প্রশাসন বুদ্ধিমত্তা দিয়ে কাজ করে যাচ্ছে। 

আজ রবিবার বিকেলে পাবনার সাঁথিয়া উপজেলার অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিকল্পে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মাদকের ভয়াবহ ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে হবে। মাদক নিয়ন্ত্রণ না করতে পারলে দেশ মেধা শূন্য হবে।

মন্ত্রী বলেন, যারা ঘরে বসে সরকারকে নিয়ে ষড়যন্ত্রের স্বপ্ন দেখছেন, তারা সে দিন ভুলে যান। দেশের জনগণ আর অন্ধকারে নিমজ্জিত হতে চায় না। আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনগণকে সঙ্গে নিয়ে উন্নয়নশীল আলোকিত বাংলাদেশ গড়ে তুলব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার জনপ্রিয়তায় খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীরা জয়লাভ করেছিল। খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন যেমন সুষ্ঠ বিশৃঙ্খলমুক্ত হয়েছে, ঠিক আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচন সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাসান আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব এ্যাড: শামসুল হক টুকু এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খান, সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে সাথিয়া উপজেলার কাশিনাথপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের শুভ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান, ১৫৬ প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) আতাউল হক, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন, পাবনা পুলিশ সুপার জিহাদুল কবির, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাসুদুল আলম, সাবেক সচিব ও ট্যারিফ কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মজিবুর রহমান, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ।

পরে মন্ত্রী বেড়া পৌর মিলনায়নে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে এক মত বিনিময় করেন।