বিনোদন

সব বাধা পেরিয়ে সুলতানের মুক্তির তারিখ চূড়ান্ত

ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও মুক্তি পাওয়ার কথা ছিল জিৎ ও মিমের ‌’সুলতান-দ্য সেভিয়ার’। কিন্তু আইনি বাধায় সেটি আর সম্ভব হয়নি।

এর ২০ দিন পর মুক্তির তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু শেষ পর্যন্ত সেটিও হয়নি। একাধিকবার তারিখ নির্ধারণ করা হলেও জটিলতার কারণে মুক্তি দেওয়া সম্ভব হয়নি।

অবশেষে সুলতানের মুক্তির তারিখ চূড়ান্ত করেছে ছবিটির আমদানিকারক জাজ মাল্টিমিডিয়া। সাফটা চুক্তির আওতায় ভারতীয় সিনেমা হিসেবে ‘সুলতান’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ২০ জুলাই।

জাজ সূত্রে মুক্তির খবরটি নিশ্চিত হওয়া গেছে। যদিও এর আগেও কয়েকবার তারিখ নির্ধারণ করেও ছবিটি মুক্তি দেওয়া সম্ভব হয়নি। তবে সম্প্রতি সিনেমাটির বাংলাদেশের মুক্তির সবুজ সংকেত দেয় তথ্য মন্ত্রণালয়। জাজ তাদের ফেইসবুক পেজে জানায়, এ বিষয়ে তারা প্রয়োজনীয় অনুমতি পেয়েছে। তাই মুক্তি নিয়ে আর কোনো সমস্যা নেই।

প্রথমে যৌথ প্রযোজনার কথা থাকলেও পরে এককভাবে নির্মিত হয় ‘সুলতান’। পরিচালনা করেছেন কলকাতার রাজা চন্দ। বাংলাদেশ থেকে আরো অভিনয় করেছেন আমান রেজা ও তাসকিন রহমান। আরো আছেন কলকাতার প্রিয়াঙ্কা সরকার।

তবে সম্প্রতি সিনেমাটির বাংলাদেশের মুক্তির সবুজ সংকেত দেয় তথ্য মন্ত্রণালয়। জাজ তাদের ফেইসবুক পেজে জানায়, এ বিষয়ে তারা প্রয়োজনীয় অনুমতি পেয়েছে। তাই মুক্তি নিয়ে আর কোনো সমস্যা নেই।