আর্ন্তজাতিক

সন্তান হারানোর শোকে রাস্তার গর্ত ভরাট করছেন তারা

রাস্তায় বর্ষার পানি জমে থাকা একটি গর্তে আটকে যায় বাইকের চাকা। আর তাতেই  প্রাণ চলে যায় প্রকাশের। তারপর থেকে  শহরের রাস্তার গর্ত ভরাট করার কাজ করে চলেছেন বড় ভাইয়েরা। এখন পর্যন্ত পাঁচশ ৫৬টি গর্ত ভরাট করেছেন ভারতের মুম্বাইয়ের প্রকাশ বিলহোরের পরিবার।

মুম্বাইয়ের যগেশ্বরী-ভিখরোলী লিঙ্ক রোডে তিন বছর আগে দুর্ঘটনায় প্রাণ হারান বিলহোর। সারা শহরেই ছড়িয়ে রয়েছে এরকম অনেক গর্ত। তাই কাজে লেগে পড়েন ছেলে হারানো বাবা।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, আমার ছেলের মতো অন্য কারো প্রাণ চলে যাক, সেটা চাই না। তাই যতদিন না গোটা দেশের রাস্তা গর্তমুক্ত হবে, ততদিন কাজ চালিয়ে যাবো।

শুধু তিনি নন এ কাজে বাকিদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি মনে করেন মাত্র এক লাখ মানুষ যদি গর্ত ভরাট করার দায়িত্ব নেয়, অচিরেই গোটা দেশ গর্তমুক্ত হবে।

মুম্বাইয়ের রাস্তায় গর্ত নতুন কোনো সমস্যা নয়। বিলহোরের বাবা মনে করেন, সাধারণ মানুষ দায়িত্ব নিয়ে এগিয়ে আসলে সরকারি সংস্থাও উদ্যোগী হবে।

গর্ত ভরাটের উদ্যোগ নেওয়া হতে থাকলেও মৃত্যুর মিছিল থামছে না। সম্প্রতি ছয় জনের প্রাণ গেছে গর্তের কারণে। এই ইস্যুতে কয়েকদিন আগে বিক্ষোভও দেখায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here