খেলাধুলা

শুরু হচ্ছে টাইগারদের এশিয়া কাপ প্রস্তুতি

আসন্ন ৬ জাতির এশিয়া কাপ ওয়ানডে টুর্নামেন্টের জন্য আগামীকাল সোমবার থেকে প্রস্তুতি ক্যাম্প শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ক্যাম্প। মাঝে দুদিনের বিরতি আছে। তবে শুরুতেই থাকছেন না দলের দুই বড় তারকা সাকিব আল হাসান এবং মাহমুদ উল্লাহ রিয়াদ।

হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে অবস্থান করছেন সাকিব। আগামী ২৯ আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে। দেশে ফিরে কবে নাগাদ ক্যাম্পে যোগ দিবেন,

তা এখন নিশ্চিত নয়। অন্যদিকে, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন মাহমুদ উল্লাহ। আগামী ৭ সেপ্টেম্বর দেশের ফেরার কথা রয়েছে তার।

এশিয়া কাপের জন্য ইতোমধ্যে ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রস্তুতি ক্যাম্প থেকে বাছাই করা হবে মূল দল।

বাংলাদেশের প্রাথমিক দল : মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদু উল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, নাজমুল

ইসলাম অপু, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও ফজলে রাব্বি মাহমুদ।