জাতীয়

শিক্ষার্থী নিহতের ঘটনায় ২ কোটি টাকা ক্ষতিপূরণে রিট হাইকোর্টের

রাজধানীর রেডিসন হোটেলের বিপরীতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

গতকাল রোববার ওই সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারের জন্য দুই কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে রিটে।

বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই রিট করা হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল রিট আবেদনটি দায়ের করেন।

গতকাল রোববার ওই দুর্ঘটনায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন।

বিমানবন্দর সড়কের পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— দিয়া আক্তার মিম ও আব্দুল করিম।

গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, বিমানবন্দর সড়কের অদূরে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজটির অবস্থান। ছুটি শেষে বাসে ওঠার জন্য কলেজটির বেশকিছু শিক্ষার্থী রেডিসন হোটেলের উল্টো পাশে বাস স্টপেজে অপেক্ষা করছিলেন। এ সময় কালসি ফ্লাইওভার দিয়ে মিরপুর থেকে উত্তরাগামী একটি বাস ওই স্টপেজে এসে দাঁড়ালে সেটিতে শিক্ষার্থীরা উঠছিলেন। ঠিক সেই সময় যাত্রী তোলার প্রতিযোগিতা করতে গিয়ে একই পথের (রুটের) জাবালে নূরের একটি বাস দাঁড়ানো বাসটির বামপাশ দিয়ে দ্রুতগতিতে ঢুকে পড়ে এবং দাঁড়ানো শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে। বাসটির চাপায় ঘটনাস্থলেই কলেজ শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম নিহত হন এবং বেশ কয়েকজন গুরুতর আহত হন। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত কয়েকজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কুর্মিটোলা হাসপাতালের সহকারী পরিচালক লেফট্যানেন্ট  কর্নেল মো. ছগির মিয়া দুইজনের মৃত্যু নিশ্চিত করেন। এর মধ্যে একজন ছাত্র ও আরেকজন ছাত্রী।