জাতীয়

শিক্ষার্থীদের যা বললেন শিক্ষামন্ত্রী !

এফপি

ডেস্কনিউজ; আজ শনিবার (৪ আগস্ট) নুরুল ইসলাম নাহিদ দুপুরে সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিক্ষোভরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি এরই মধ্যে সরকার মেনে নিয়েছে এখন তাদের ঘরে ফেরা উচিত।

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির উপাচার্য ড. মোহাম্মদ মোসলেহ উদ্দিনের, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, বিশ্ববিদ্যালয় বোর্ড অব স্টাডিজের চেয়ারম্যান ড. তৌফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এ ঘটনার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। ঢাকা থেকে শুরু হওয়া এ আন্দোলন এখন সারা দেশে ছড়িয়ে পড়েছে।

এরই মধ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ সরকারের জ্যেষ্ঠ মন্ত্রীরা শিক্ষার্থীদের রাজপথ থেকে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তবে শিক্ষার্থীরা আজ ষষ্ঠ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে গাড়ির চালকদের লাইসেন্স পরীক্ষা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here