খেলাধুলা

রোনালদোর বিকল্প কাভানি!

ক্রিস্তিয়ানো রোনালদোকে বিক্রির পর দলবদলের বাজারে দাপিয়ে বেড়ানোর কথা ছিল রিয়াল মাদ্রিদের। হয় নতুন ‘গালাকতিকো’র খোঁজে অথবা দল পুনর্গঠনের প্রয়োজনীয়তায়। বার্সেলোনাই যেমন নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোতে বিক্রির প্রতিক্রিয়ায় এরপর নতুন খেলোয়াড় কেনায় খরচ করে ফেলেছে ৪০০ মিলিয়ন ইউরোর বেশি। কিন্তু রিয়াল মাদ্রিদ তো অমন কোনো প্রতিক্রিয়া দেখাচ্ছে না এখনো পর্যন্ত।

তবু তো রোনালদোর মৌসুমপ্রতি ৫০ গোলের জন্য বিকল্প কাউকে চাই। করিম বেনজিমা ও গ্যারেথ বেলের ওপর ভরসা নেই খুব একটা। সে ক্ষেত্রে বাতাসে উড়ে বেড়াচ্ছে একের পর এক নাম। যার সর্বশেষ সংযোজন এদিনসন কাভানি। প্যারিস সেন্ত জার্মেইর জার্সিতে গেল মৌসুমে ৪৮ ম্যাচে ৪০ গোল করেছেন এই উরুগুইয়ান। এর আগের মৌসুমে ৫০ ম্যাচে ৪৯ গোল। রোনালদোর বিকল্প হিসেবে এই ফরোয়ার্ডকে পেতে রিয়াল মাদ্রিদ আগ্রহী বলে স্প্যানিশ দৈনিক এএসের খবর।

গালাকতিকো হিসেবে রিয়াল মাদ্রিদের প্রথম পছন্দ নেইমার। বিশ্বকাপে দুর্দান্ত খেলা কিলিয়ান এমবাপ্পেও ভীষণ পছন্দ ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের। কিন্তু পিএসজি থেকে এ দুজনকে কেনা তো প্রায় অসম্ভব! নজরটা তাই পড়েছে কাভানির দিকে। বয়স হয়ে গেছে ৩১ বছর। ১০০ মিলিয়ন ইউরোর কমেই তাঁকে হয়তো ছেড়ে দিতে পারে পিএসজি। কাভানি বার্নাব্যুতে এলে রোনালদোর গোলসংখ্যার কিছুটা যদি প্রতিস্থাপন করা যায়!

রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় আলভারো মোরাতার বার্নাব্যুতে ফেরা নিয়ে বিস্ময়করভাবে নেই কোনো গুঞ্জন। চেলসিতে এক মৌসুম খেলেই প্রায় ব্রাত্য হয়ে যাওয়ার পরও। এই স্প্যানিশ ফরোয়ার্ডের দলবদলও মনে হচ্ছে সময়ের ব্যাপার। কারণ চেলসি তাদের নতুন ‘নাম্বার নাইন’ হিসেবে জুভেন্টাসের গনসালো হিগুয়াইনের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে নিয়েছে বলে খবর। মোরাতার সম্ভাব্য গন্তব্য হয়তো ইতালিই। এসি মিলান আগ্রহী তাঁর ব্যাপারে। অবশ্য সে জন্য বিস্তর খরচ করতে হবে। মোরাতার মাথার ওপরে যে চেলসি ৬২ মিলিয়ন পাউন্ডের মূল্য লাগিয়ে দিয়েছে বলে স্কাই স্পোর্টসের খবর!

রোনালদোকে কেনার পর ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের দিকে নজর রেখে বিক্রির প্রয়োজনীয়তা বেড়েছে জুভেন্টাসের। হিগুয়াইন ছাড়াও মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ নাকি ছাড়ছেন দল। ম্যানচেস্টার সিটি আগ্রহী তাঁর ব্যাপারে। রোনালদো আসায় হিগুয়াইনকে না হয় মিস করবে না ইতালিয়ান চ্যাম্পিয়নরা, কিন্তু পিয়ানিচের বদলি তো কাউকে চাই। সে ক্ষেত্রে চেলসির এনগোলো কান্তে তাদের প্রথম পছন্দ। ৮০ মিলিয়ন ইউরোর কম প্রস্তাব এলে নাকি এই মিডফিল্ডারের বিক্রির কথা বিবেচনাই করবে না ইংল্যান্ডের ক্লাবটি। এএস, মার্কা, স্কাই স্পোর্টস