খেলাধুলা

রিয়াল মাদ্রিদ এখন বড় বিপদে !

এফপি

ডেক্সনিউজ; নেইমারের ব্যাপারে মোটেও আগ্রহী নয় তারা’ জানিয়েছে মাদ্রিদ

। শুধু কি তাই? তারা সাফ জানিয়ে দিল, পিএসজি তারকা তাদের পরিকল্পনারও বাইরে। যদিও এতোদিন স্প্যানিশ মিডিয়া মারফত ফুটবল দুনিয়ার হট ট্রপিক ছিল, রেকর্ড ৩১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ব্রাজিল সুপারস্টারকে কিনতে বদ্ধপরিকর রিয়াল। কিন্তু গুঞ্জননির্ভর সংবাদকে স্রেফ বুড়ো আঙ্গুল দেখিয়ে দেয় ক্লাবটি।এখন রিয়াল মাদ্রিদ রোনালদোর ঘাটতি কিভাবে পোষাবে, কাকে দলে ভিড়াবেন তারা?

ক্রিস্টিয়ানো রোনালদোর ঘাটতি পূরণ ইস্যুতে এমন হাজারো প্রশ্ন উঠতে পারে। তবে ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, রোনালদোর জায়গায় ভিন্ন দুইজনকে ভিড়ানো উচিত রিয়ালের। নতুবা যৌগ্য উত্তরাধিকারী হিসেবে সে জায়গায় বসানো উচিত পিএসজি তারকা নেইমারকে। কিন্তু রিয়াল ম্যানেজম্যান্টের অফিসিয়াল বিবৃতির পর সে সুযোগটাও থাকছে না।

নেইমার ছাড়াও রিয়ালের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন কিলিয়ান এমবাপ্পে। হাস্যকর ব্যাপার হলো, বিশ্বকাপ জয়ী এই তারকা উল্টো বুড়ো আঙ্গুল দেখিয়ে দেয় রিয়ালকে। পিএসজিতে ভালোই আছেন, সেখানেই থাকতে চান। ঠিক এমন ঘোষণা দিয়ে বিশ্ব মিডিয়া মাতিয়ে দেন এমবাপ্পে। এখন হয়তো রিয়াল কাঁদো সুরে বলতে পারে, নেইমারও নাই এমবাপ্পেও নাই, কেমনে মজা হবে?

মজা আর নাই হোক, অন্তত দুঃখ পাওয়ার মতো ক্লাব নয় রিয়াল। ইতিহাস তাই বলে। কারণ তাদের ক্লাবে খেলতে মুখিয়ে অসংখ্য তারকা। নেইমার-এমবাপ্পেকে না পেলে কি হবে, ঠিকই অন্য একজনকে খুঁজে নেবে ক্লাব কর্তৃপক্ষ।

তবে পিএসজির চাওয়া, ‘প্লিজ, আমাদের তারকাদের দিকে মোটেও হাত বাড়াবে না।’ হয়তো রেডিও মার্কার মাধ্যমে বড় ক্লাবগুলোকে এমনটাই বুঝাতে চেয়েছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর ফার্নান্দেজ। বলেছেন, ‘নেইমার সিদ্ধান্ত নিয়েছেন তিনি পিএসজিতেই থাকবেন এবং সেটা বিশ্বকাপ জয় না করা পর্যন্ত। ’

এসময় রেডিও মার্কাকে জোর গলায় তিনি আরো বলেন, ‘নেইমার পিএসজির জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ জিততে বদ্ধপরিকর। আমি নিশ্চিত তারা (এমবাপ্পে ও নেইমার) আমাকে কষ্ট দিবে না। আশা করি তারা পিএসজিতেই লম্বা সময় পার করবে।’

তাহলে বলা জেতেই পারে যে রোনালদোকে ছেড়ে বড় বিপদের মদ্ধেই আছে রিয়াল