লাইফস্টাইল

রাশিয়া যতবার জিতেছে ততবার নগ্ন হয়েছেন এই মডেল

এবারের বিশ্বকাপ আসরে রাশিয়া যতবার জিতবে ততবার নগ্ন হবেন বলে দাবি করেছিলেন বিখ্যাত রাশিয়ান মডেল মারিয়া লিমান। রুশ মডেলিং জগতের এই মডেল তার কথা রেখেছেন। এ পর্যন্ত রাশিয়া জয়ের সবকটি ম্যাচে নিজের দেওয়া কথা অনুযায়ী নগ্ন হয়েছেন তিনি।

শুধু নগ্ন হয়ে কথা রেখেছেন মারিয়া, তা নয়। কথা দিয়েছিলেন তার নগ্নতা দেখবেন পুরো বিশ্ব। তাও করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে নিজর নগ্ন ছবি পোস্ট করেছেন মারিয়া।

নিজের দেশে আয়োজিত বিশ্বকাপ আসরের শুরুর দিকের কথা। মারিয়া বলেছিলেন প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে জয় পেলে গায়ের কাপড় খুলে প্রকাশ্যে আসবেন তিনি। সে ম্যাচে রাশিয়া জয় পায় বড় ব্যবধানে। পরদিন মারিয়ার উন্মুক্ত বক্ষ দেখতে পান নেটিজেনরা।

পরের ম্যাচে মিশরের বিপক্ষে জয় পাওয়ার পর মারিয়া তার পশ্চাৎদেশের ছবি প্রকাশ্যে আনেন। নেটিজেনরা অপেক্ষা করছিলেন উরুগুয়ের বিপক্ষে রুশ জয় দেখার জন্য। কিন্তু উরুগুয়ের বিপক্ষে হেরে যাওয়ায় হতাশ হতে হয় তাদের। তবে থেমে থাকেননি মারিয়া।

বিকিনি পরে ছবি ঠিকই দিয়েছিলেন তিনি। এও লিখেছিলেন, নকআউটে জয় পেলে পুরো নগ্ন হবেন তিনি। স্টেডিয়ামে বসেই নিজের নগ্ন ছবি সবাইকে দেখতে দেবেন।

রস্তভ এরেনায় রুশ সমর্থকরা মনে প্রাণে চাইছিলেন জয় পেতে। জয়ের আনন্দের সঙ্গে বাড়তি বিনোদন হিসেবে মডেলের ছবিও পেতে চাইছিলেন তারা। ম্যাচ ড্র হওয়াতে হতাশার ছায়া দেখা গিয়েছিল সমর্থকদের চেহারায়। কিন্তু ট্রাইব্রেকারে জয় পাওয়ার পর পরই হতাশা হাওয়ায় মিলিয়ে গেছে রুশদের।

রস্তভে বসেই ৪ লাখ ৪১ হাজার ফলোয়ারের সামনে নিজের নগ্নতা শেয়ার করেছিলেন মারিয়া লিমান। কয়েকটি নগ্ন ছবি দেওয়ার পর রুশ গোলকিপার ইগর আকিনফিভেরও একটি ছবি প্রকাশ করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘স্পেনকে ছুটি করে দিয়েছেন আকিনফিভ নিজের দুর্ধর্ষ সেভের মাধ্যমে। আকিনফিভ সেরা। এখনও আমি শকড। আমি বাকরুদ্ধ, রাশিয়াই শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন। প্রত্যেকের জন্য আমি গর্বিত। সত্যি কথা বলতে এখনও বিশ্বাস করতে পারছি না।’

নকআউটে শুধু স্পেন বধই নয়, মারিয়া মনে করেন কোয়ার্টার ও সেমি ফাইনালেও জয় পাবে রাশিয়া। তিনি লিখেছেন, ক্রোয়েশিয়ার বিরুদ্ধেও দলকে জিততে হবে। যদি দল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয় না পায়, তাহলে ওদের সমর্থনে আর কোনো দিন নগ্ন হব না। এটা হুমকি নয়, সতর্কবার্তা।

মডেলিংয়ের পাশাপাশি স্থাপত্য বিদ্যায় ডিগ্রিও রয়েছে মারিয়া লিমানের। তবে পেশা হিসেবে  মডেলিংকেই বেছে নিয়েছেন এই রুশ কন্যা।