জাতীয়

রাজশাহীতে রাস্তায় আন্দোলরত শিক্ষার্থীরা, চকলেট হাতে পুলিশ

নিরাপদ সড়কের দাবি পূরণে সকাল থেকে রাজশাহীর রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। এবার তাদের পাশে দাড়িয়েছে পুলিশও । তাদের জন্য চকলেট ও পানি হাতে নেমেছে পুলিশ। শনিবার সকালে সাড়ে ১০টার থেকে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থী। তাদের নিরাপত্তায় রাজশাহী মহানগর পুলিশের বিপুল সংখ্যক সদস্যও অবস্থান নিয়েছেন।

তারা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে শান্তিপূর্ণ বিক্ষোভ চালিয়ে যাচ্ছে। এ কর্মসূচিতে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

এদিকে দ্বিতীয় দিনের মত শনিবারও রাজশাহী থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। অভ্যন্তরীণ, আন্তজেলা এমনকি দূরপাল্লা রুটের কোনো বাসই গন্তব্যে ছেড়ে যায়নি। এর আগে শুক্রবার দিনভর বন্ধ ছিল বাস চলাচল।

পথে নিরাপত্তার শঙ্কা থেকেই বাস বন্ধ রেখেছে মালিকপক্ষ। পথ নিরাপদ মনে না হলে রাস্তায় না নামারও ঘোষণা দেয়া হয়। শুক্রবার বিকেলে নিজ দফতরে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার।

ঘোষণা অনুযায়ী, শুক্রবার রাতভর দূরপাল্লা রুটের বাস চালিয়েছেন মালিকরা। শিক্ষার্থী রাতে রাস্তায় না থাকায় রাতেই বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিক পক্ষ। এতে দুর্ভোগে পড়েছে বিভিন্ন গন্তব্যের যাত্রী।

আর তাই ট্রেনে চাপ বেড়েছে। অতিরিক্ত যাত্রী নিয়ে সময়মতই রাজশাহী ছাড়ছে বিভিন্ন গন্তব্যের ট্রেন।
সূত্র: জাগো নিউজ