রাজনীতি

রাজনী‌তি কর‌লে বু‌লে‌টের সাম‌নে দাঁড়ানোর সাহস রাখ‌তে হয় : তথ্যমন্ত্রী

শনিবার বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট আ‌য়ো‌জিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

রাজনী‌তি কর‌তে হ‌লে বু‌লে‌টের সাম‌নে দাঁড়ানোর সাহস রাখ‌তে হয় ব‌লে জা‌নি‌য়ে‌ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শ‌নিবার দুপু‌রে আগামী ১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার কারাব‌ন্দী দিবস উপল‌ক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট আ‌য়ো‌জিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

‌তি‌নি ব‌লেন, যে রাজনীতিবিদ বু‌লে‌টের সামনে দাঁড়াতে পারে না, হাতে হ্যান্ডকাপ পরার জন্য প্রস্তুত থাকতে পারে না, যে রাজনীতিবিদ আপসকামী নয় যে নেতৃত্ব দিতে পারে না- সে রাজনীতিবিদ প্রকৃত রাজনীতিবিদ নয়। সাত সমুদ্র তের নদীর ওপার থেকে লম্বা লম্বা কথা বলা যায়। কিন্তু সেসব কথায় রাজনীতি হয় না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে যুক্ত হয়েছে। ক‌বিতায় কু‌ড়ে ঘর আছে বাস্তবে তা আজ খুজে পাওয়া যায় না। রাস্তায় আজ খা‌লি পা‌য়ে মানুষ খুঁজে পাওয়া যায় না।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ব‌লেন, দেশে আজ যে উন্নয়ন দৃশ্যমান হচ্ছে তা প্রধানমন্ত্রী কারাগারে বসেই পরিকল্পনা করেছিলেন। তার রক্তে তার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত। শেখ হাসিনা শত বাধা বিঘ্ন অতিক্রম করে দেশকে সামনে এগিয়ে নি‌চ্ছেন। তি‌নি কোন সময় বিচলিত হননি। তা‌কে বারবার হত্যা চেষ্টা করা হ‌য়ে‌ছে। চট্টগ্রা‌মের ফুড ভি‌লেজ, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলা, ধানম‌ন্ডির ৩২ নং ফ্রিডম পা‌র্টির না‌মে হামলার পর তারা প্রথানমন্ত্রী‌কে কোন ভা‌বেই পরাস্ত কর‌তে পা‌রে‌নি।

‌তি‌নি ব‌লেন, শেখ হা‌সিনা আজ পৃথিবীর অন্যতম কর্মঠ ও সৎ প্রধানমন্ত্রী হি‌সে‌বে বি‌বে‌চিত হ‌য়ে‌ছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জো‌টের র‌ফিকুল আল‌মের সভাপ‌তি‌ত্বে আলোচনা সভায় সা‌বেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সা‌বেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণ আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শা‌হে আলম মুরাদ, বাংলা‌দেশ তাঁতী লী‌গ দ‌ক্ষিণের শিল্প ও বা‌নিজ্য সম্পাদক সুদীপ চন্দ্র হালদার প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।