লাইফস্টাইল

যে ১০ তারকা চালাতে পারেন উড়োজাহাজও

তারকাদের মধ্যে এমন অনেকে আছেন যাদের বহু গুণের কথা অনেকেই জানে না। বিশেষ করে তারা কেউ উড়োজাহাজ বা হেলিকপ্টার চালাতে দেখলে বিশ্বাস হতে চাইবে না অনেকের! কারণ উড়তে পারাই প্রত্যেক মানুষের ইচ্ছে।

বলিউড ও হলিউডের এমন কয়েকজন তারকা আছেন, যারা সত্যিই উড়োজাহাজ বা হেলিকপ্টার চালাতে পারেন। তেমন ১০ তারকার তালিকা দেওয়া হলো এখানে।

টম ক্রুজ

টম ক্রুজ
হলিউড সুপারস্টার টম ক্রুজের সবচেয়ে পছন্দের উড়োজাহাজ হলো পি-৫১ মাসটাং। তিনি গালফস্টিম আইভি’রও মালিক। ১৯৯৪ সালে পাইলটের সার্টিফিকেট পান ‘মিশন ইমপসিবল’ তারকা। প্রায়ই তাকে হেলিকপ্টার চালাতে দেখা যায়। এতেই প্রমাণিত ‘ইমপসিবল’ বলে কোনো শব্দ নেই তার অভিধানে।

অ্যাঞ্জেলিনা জোলি

অ্যাঞ্জেলিনা জোলি
উড়োজাহাজ চালানোর প্রতি অ্যাঞ্জেলিনা জোলির যে আলাদা মোহ আছে তা কারও অজানা নয়। এমনকি এই কাজকে নিজের সেরা অনুভূতি উল্লেখ করেছিলেন তিনি। ‘মেলফিসেন্ট’ ছবির এই তারকাকে বহুবার সাইরাস এসআর২২ চালাতে দেখা গেছে।

মর্গ্যান ফ্রিম্যান

মর্গ্যান ফ্রিম্যান
উড়োজাহাজের মেকানিক থাকলেও এই বাহন চালানোর প্রতি বেশ ঝোঁক ছিলো মর্গ্যান ফ্রিম্যানের। ৬৫ বছর বয়সে উড়োজাহাজ চালানো শেখেন তিনি। সেসনা ৪১৪ ও সিটেশন ৫০১-এর মালিক মার্কিন এই অভিনেতা।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন
যদি ভেবে থাকেন কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন শুধু অভিনয়েই দক্ষ, তাহলে পুরোপুরি ভুল হবে। ৭৫ বছর বয়সী এই তারকা ভারতীয় বিমান বাহিনীর সঙ্গে যোগ দিতে চেয়েছিলেন। এক সাক্ষাৎকারে ‘সিলসিলা’র তারকা বলেন, ‘যদি কখনও কোনও জরুরি অবস্থা হয় এবং আপনি বিমানে থাকেন, তাহলে আমি ওই বিমান সমতলে স্থির করতে সক্ষম হবো।’

শহিদ কাপুরশহিদ কাপুর
অভিনয় ও নাচের দক্ষতার গুণে দর্শকদের মন কাড়েন শহিদ কাপুর। কাজের ক্ষেত্রে কখনও আপস করেন না বলিউডের এই অভিনেতা। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘মৌসুম’ ছবিতে উড়োজাহাজ চালাতে দেখা গেছে তাকে। কিন্তু সেজন্য কোনও ডামি ব্যবহার করেননি তিনি। কারণ দক্ষ পাইলটের কাছ থেকে উড়োজাহাজ চালানো শিখেছেন এই ‘পদ্মাবত’ তারকা। শহিদ বলিউডের একমাত্র অভিনেতা যিনি বাস্তবে এফ-১৬ ফাইটার প্লেন চালিয়েছেন।

সুশান্ত সিং রাজপুত