লাইফস্টাইল

যেভাবে ভুলবেন পুরনো প্রেম

ভালোবাসা ও আবেগের বসে প্রেম নামক সম্পর্কে জড়ায় বিশ্বের প্রেমিক যুগলগুলো। আবার সেই সম্পর্ক ভেঙে যায়, যদি সে ভালোবাসায় ভাটা পড়ে।  
আর সে ধারাবাহিকতায় কেউ কেউ পুরনো প্রেম ভুলতে না পেরে দুঃখের সাগরে বুক ভাসায়। আর কেউ কেউ সব ঝেড়ে ফেলে নতুনভাবে জীবনের পথে পা বাড়ায়।
মানব জীবন যেহেতু চলমান, সেহুত তাই তাকে থামিয়ে রাখা ঠিক না। আর সে জন্যই নতুনসময় প্রেমিক পাঠকরা কিছু সহজ উপায়ে ভুলে থাকতে পারেন পুরনো প্রেম বা সম্পর্কগুলো।
বাস্তবতা ভাবুন, খুবই বাস্তববাদী হন। যদি খুব বেশি মন খারাপ হয় তাহলে পুরো ব্যাপারটিই ফুলফিল ভাবে আরেকবার ভাবুন। যে সম্পর্কটি ভেঙে গিয়েছে তা আপনার জন্য কতটা স্বস্তির ছিল এবং সে সম্পর্ক আপনাকে কতটা ভালো রেখেছে। কতটা প্রাধন্য পেয়েছেন সেই সম্পর্ক থেকে। এই বিষয়গুলো থেকেই কিন্তু আপনি আপনার উত্তর পেয়ে যাবেন। যদি আপনি সবকিছু ভেবেই সম্পর্ক না রাখার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে তা নিয়ে আর দুঃখ না করাই ভালো।
অন্যদিকে নিজেকে সময় দিন, অন্যের কথা ভেবে সময় নষ্ট করবেন না। যে সময়টা অন্যের পিছনে দিবেন সেই সময়টা নিজেকে দিন। সেসব কাজই করুন, যেগুলো করতে আপনার ভালো লাগে। প্রিয় কোনো লেখকের বই পড়তে পারেন, মুভি দেখতে পারেন, রান্না করতে পারেন। মূল কথা হলো, নিজেকে নিজের কাছে মূল্যবান করে তুলুন। তাহলে আর অন্যের অবহেলার কথা ভেবে মন খারাপ হবে না।
আরআইএস