জাতীয়

মিয়ানমার’ রোহিঙ্গাদের জন্য সুসংবাদ দিলো !

এফপি

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মংডু আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাঈন টুও নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তে অবস্থানরত চার হাজার রোহিঙ্গাকে দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে নেওয়া হবে বলে বাংলাদেশকে আশ্বস্ত করেছেন।

২৮ জুন কক্সবাজারে বিজিবি ও বিজিপি আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠক শেষেই বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ বৃহস্পতিবার প্রেস ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন।

ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ বলেন, ‘বিজিপি অভিযোগ করেছে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সন্ত্রাসী বাহিনীর অবস্থান রয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে তারা বিজিবি’র সহায়তা প্রত্যাশা করছে। আমরা বিষয়টি খতিয়ে দেখব।’  বাংলাদেশে কোনো সন্ত্রাসীর বীজ বপন হতে দেওয়া হবে না বলেও বৈঠকে বিজিবি’র থেকে আশ্বস্ত করা হয়েছে বলে জানান তিনি।

বিজিবি কমান্ডার আরো বলেন, বৈঠকে মিয়ানমার সীমান্তে থাকা ইয়াবা কারখানার বিষয়েও কথা হয়। মাঈন টুও জানিয়েছেন, তারা বিষয়টি খতিয়ে দেখবে এবং তারা এর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।