খেলাধুলা

মাশরাফি যেন এলেন, দেখলেন আর জয় করলেন

মাশরাফি বিন মুর্তজা। যেন এলেন, দেখলেন আর জয় করলেন। টেস্ট সিরিজ জিতে দলের আত্মবিশ্বাস যখন তলানিতে, সেখান থেকে তাদের উদ্ধার করলেন তিনি। নিজে দারুণ বল করে নেতৃত্ব দিলেন সামনে থেকে, আর বাংলাদেশকে এনে দিলেন নয় বছর পর এশিয়ার বাইরে প্রথম সিরিজ জয়ের স্বাদ। তবে এমন একটা জয়ের পরও মাশরাফি বলছেন, আরো অনেক কিছু উন্নতির জায়গা আছে তাদের।

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে মাশরাফি বলেন, এই সিরিজ জেতাটা আমাদের জন্য খুব দরকার ছিল। বিশেষ করে এশিয়া কাপের আগে আমাদের জন্য ভালো হল। তবে যেটা আমি আগেও বলেছি, কিছু জায়গায় এখনো উন্নতি করতে হবে। সিরিজ জেতা মানেই তো সব না। অনেক জায়গায় এখনো উন্নতির সুযোগ রয়েছে। অনেক উন্নতি করতে হবে।

তবে সামনের দিনগুলোর জন্য নিজেদের খেলার আরো উন্নতি ঘটানোই এখন মাশরাফির ধ্যান-জ্ঞান। তিনি মনে করেন, আজকে দেখেন রুবেল ঠিক দলের প্রয়োজনমাফিক কাজটা করতে পেরেছে। এভাবে আমরা ছোট ছোট উন্নতি করছি। আরো কিছু উন্নতির জায়গা আছে। সবমিলিয়ে আমি বলবো যে এই জয়টা আমাদের জন্য খুব ভাল হল আর কি।

তিনি বলেন, লুইস অবশ্য শুরুতে আউট হয়ে যাওয়ায় গেইলের ওপর চাপটা বেড়ে গিয়েছিল। তবে গেইল ভালো খেলছিল। রুবেল ব্রেক থ্রুটা দেওয়াতে আমাদের জন্য সুবিধা হয়ে যায়। ওভারল কিছু জায়গায় উন্নতি করতে হবে। ফিল্ডিং তো অবশ্যই, ব্যাটিং আর বোলিংও আছে।

তবে কথা শেষে মাশরাফির কথায় এটা স্পষ্ট যে দলকে টি টোয়েন্টিতেও ভালো একটা জায়গায় নিয়ে যেতে চান তিনি। এই লক্ষেই এখন কাজ করবেন তিনি।