খেলাধুলা

মাঠে নামার আগে বাংলাদেশকে সে সুসংবাদ দিল ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ক্রিস গেইলকে বিশ্রাম দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৩ সদস্যের দলে ফিরেছেন চ্যাদউইক ওয়ালটন ও শেলডন কট্রেল।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বুধবার (১ আগস্ট) মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়।

৩৮ বছর বয়সি গেইল বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে করেন ১৪২ রান। এর মধ্যে শেষ ম্যাচে ৬৬ বলে ৭৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হারে ২-১ ব্যবধানে।

গত মে মাসে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে খেলা ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছেন রায়াদ এমরিটও। সেই ম্যাচে বাদ পড়ার পর আবার দলে ফিরলেন ওয়ালটন। দিনেশ রামদিনের সঙ্গে দলে দ্বিতীয় উইকেটকিপার তিনি।

হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি মারলন স্যামুয়েলস। ৩৭ বছর বয়সি এই ব্যাটসম্যান টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রেখেছেন। চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে খেলতে না পারা আন্দ্রে রাসেলও টি-টোয়েন্টি দলে আছেন।

রাসেলের জায়গায় শেষ ওয়ানডের দলে ডাক পেয়েছিলেন কট্রেল। সে ম্যাচে ৯ ওভারে ৫৯ রানে একটি উইকেট নেন বাঁহাতি এই পেসার। তিনি সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত জানুয়ারিতে, নিউজিল্যান্ডের বিপক্ষে। এমরিটের জায়গায় তিনি দলে ফিরলেন।

সেন্ট কিটসে প্রথম টি-টোয়েন্টির পর বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ শেষ দুটি ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে। ম্যাচ দুটি হবে ৫ ও ৬ আগস্ট। এই নিয়ে তৃতীয়বার লডারহিলে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ও ২০১৬ সালে ভারতের বিপক্ষে খেলেছিল তারা। আর বাংলাদেশ এখানে প্রথমবার খেলবে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল:

কার্লোস ব্রাফেট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেলডন কট্রেল, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলে নার্স, কিমো পল, রোভমান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, চ্যাদউইক ওয়ালটন, কেশরিক উইলিয়ামস।