লাইফস্টাইল

বিষধরের ২০০ ছোবলেও দিব্যি বেঁচে তিনি (ভিডিও)

এক-দুইবার নয়, ২০০ বার বিষধর সাপের ছোবল খেয়েছেন তিনি। কিন্তু কিছুই হয়নি। দিব্যি বেঁচে আছেন।  হ্যাঁ, অবাক করার মতো হলেও ঘটনা সত্য। ইন্টারনেট জগতে সাড়া ফেলে দেওয়া ওই ব্যক্তি একজন অপেশাদার বিজ্ঞানী। নাম টিম ফ্রিডি। বাস করেন যুক্তরাষ্ট্রের উইসকনসিসে।  

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিও থেকেই পরিচিত হয়ে পড়েন ফ্রিডি। ৩৯ বছরের ওই ব্যক্তির ভিডিওটি কিন্তু নতুন নয়। ‘বিস্ট বাডিজ’ নামের একটি পেজে গত ২৩ মে ভিডিওটি শেয়ার করা হলেও সেটি আসলে প্রায় আড়াই বছরের পুরোনো।

ওই ভিডিওতে বলা হয়েছে, টিম প্রায় ১৬০ বার স্বেচ্ছায় সাপের ছোবল খেয়েছেন শরীরে। তবে সংবাদমাধ্যম মিরর বলছে, দিন গড়ানোর সঙ্গে পরিসংখ্যানও বদলেছে। ছোবলের এই নতুন সংখ্যা এখন ২০০। চিকিৎসা বিজ্ঞানের উন্নতির জন্যই নাকি তার এই ঝুঁকি।

গত প্রায় দুদশক ধরে সাপের কামড় নিয়ে গবেষণায় মত্ত ফ্রিডি। এ কারণে স্ত্রী বেথের সঙ্গে ডিভোর্সও হয়েছে তার। ফ্রিডির স্ত্রীর বক্তব্য— তার স্বামী নিজের স্ত্রী ও সন্তানদের কখনই প্রাধান্য দেননি। তাই ডিভোর্স।

টিম অবশ্য এর পরেও বদলাননি। নিজের গবেষণায় মত্ত টিমের লক্ষ্য একটাই, সমস্ত বিষধর সাপের কবল থেকে যেন বাঁচানো যায় পৃথিবীবাসীকে।

ভিডিওটি দেখেত এখানে ক্লিক করুন