লাইফস্টাইল

বিছানায় আস্ত অজগর, ভয়ে দিশেহারা নারী

বিছানায় আস্ত অজগর, ভয়ে দিশেহারা নারীঘুম থেকে জেগে ওঠার পর পাশেই আস্ত অজগর কুণ্ডলি পাকিয়ে থাকতে দেখেন তিনি। এতো এতোটাই ভয় পান যে, চিৎকার করে ওঠেন। ঘটনাটি ঘটেছে লন্ডনের কেনসিংটনে।

জানা গেছে, ঘুম ভেঙে ওই নারী দেখতে পান, তার বিছানায় তারই পাশে কুণ্ডলি পাকিয়ে আছে তিন ফুট লম্বা একটি অজগর।

প্রথমে সাপটিকে দেখে আঁতকে উঠলেও পরে মাথা ঠান্ডা রেখে তিনি ফোন করেন বন কর্মকর্তার কার্যালয়ে। তার আগে তিনি ঘরের দরজা বন্ধ করেন, যাতে সাপটি পালাতে না পারে।

কিন্তু যখন অ্যানিম্যাল কালেকশন অফিসার জিল স্যান্ডার্স এসে পৌঁছান, ততক্ষণে সাপ কীভাবে যেন পালিয়ে যায়। জিল স্থানীয় লোকজনকে জানান, সাপটিকে আবার দেখা গেলেই যেন তাকে খবর দেওয়া হয়। পরে জিল সাপটিকে ধরেন পাশের একটি বাড়ির বারান্দা থেকে।

লন্ডনের মতো শহরে কীভাবে অবাধে পাইথন ঘুরে বেড়াচ্ছে, তা নিয়ে রয়্যাল সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিম্যালস বিভ্রান্ত বোধ করতে শুরু করে। পরে বোঝা যায়, সাপটি স্থানীয় কারো পোষা। সেখান থেকেই সে পালিয়ে ঘুরে বেড়াচ্ছে।

জিল সাপটিকে ধরার পরে জানিয়েছেন, সরিসৃপরা পালানোর ক্ষেত্রে ওস্তাদ। সাপ তো এক কাঠি সরেস এই ব্যাপারে। বন্ধ দরজার নীচে সামান্য ফাঁক পেলেই এরা পালিয়ে যেতে পারে। অতিরিক্ত সাবধানতা অবলম্বন না করলে এদের পোষা মুশকিল।