আইন আদালত

ফুটেজ দেখে সাংবাদিক হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

দক্ষ চালকের পাশাপাশি জনসচেতনা গড়ে তুলতে পারলেই সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ ছাড়াও সাংবাদিকদের ওপর হামলাকারীদের ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

আজ শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলা সদরে ফায়ার সার্ভিস ষ্টেশন ও নতুন থানা ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পরে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা আইন সংশোধন করা হয়েছে। সরকার সড়ক দুর্ঘটনারোধে ট্রাফিক ব্যবস্থা আরো উন্নত করা হচ্ছে। ট্রাফিক বিভাগে আরো জনবল দেওয়া হচ্ছে। চালকদের প্রশিক্ষণসহ ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এ সরকার পুলিশ বাহিনীকে একটি সর্বাধুনিক বাহিনীতে রূপান্তর করেছে। পুলিশ বাহিনীতে সর্বাধিক জনবল নিয়োগ দেওয়া হয়েছে। পুলিশকে আন্তরিকতার সহিত কাজ করতে হবে।

সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছে মাদককে চিরতরে নিমূল করতে হবে। মাদকের সাথে কোন আপোষ নয়। মাদক ব্যবসা যেই করেন, যত ক্ষমতাধর ব্যক্তিই হন; আমরা কাউকে ছাড় দেব না। বাংলাদেশকে আমরা অন্ধকারে নিমজ্জিত হতে দেব না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইন মন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর। এতে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন।