লাইফস্টাইল

পুরুষের ভালোবাসা বোঝার পাঁচ উপায়

আপনি একজনকে পছন্দ করেন মন থেকে। সারাক্ষণ তার কথাই ভাবেন। কিন্তু আপনার পছন্দের পুরুষটি আপনাকে পছন্দ করেছেন তো? এটা কিন্তু একটা বিরাট প্রশ্ন। কারণ একতরফা প্রেম নাটক নভেল বা সিনেমার পর্দায় দেখতে ভালো লাগলেও বাস্তব জীবনে এ থেকে দূরে থাকাই ভালো। তাই যত দ্রুত সম্ভব জেনে নিন তার মনের অবস্থা। আপনি একজন মেয়ে। তাই সরাসরি তাকে জিজ্ঞেস করতে পারছেন না। এ ক্ষেত্রে আপনি তাকে ভালোভাবে খেয়াল করুন। নিজেই পেয়ে যাবেন উত্তর।

চাঁদের হাসি বাঁধ ভেঙেছে
এটা সবচেয়ে সহজ লক্ষণ। হ্যা, আপনাকে দেখলেই তার মন খুশিতে ভরে ওঠে। আনন্দে তার চোখ দুটি চকচক করতে থাকে। তাই সে হাসতে থাকে, সবরকম লজ্জা শরম ভুলেই। যথাযথভাবে সাড়া দিন আপনিও। হাসতে তো পয়সা খরচ হয় না। তাই মিষ্টি করে হাসুন এবং সহজভাবে কথাবার্তা বলুন।

পড়েনা চোখের পলক
‘পড়েনা চোখের পলক/কী তোমার রুপের ঝলক।’ তিনি আপনাকে পছন্দ করতে শুরু করেছেন। তাই সারাক্ষণ আপনার দিকে সে তাকিয়ে থাকে। স্থান কাল পাত্র ভুলে শুধু আপনাকেই দেখতে থাকে সে। এ বিষয়ে আরো নিশ্চিত হতে চাইলে তার চোখের দিকে সরাসরি তাকান। দেখবেন দৃষ্টিতে ঝড়ে পড়ছে কত না মুগ্ধতা!

কথার ফুলঝুড়ি
প্রেমে পড়লে মূক নাকি বাচাল হয় আর খোঁড়াও নাকি পাহাড় ডিঙাতে পারে। তাই বুঝি আপনাকে দেখলে তার মুখে কথার ফুলঝুড়ি ঝড়তে থাকে। কতভাবে যে ঘুরিয়ে ফিরিয়ে আপনার প্রশংসা করে সে। তার সব প্রচেষ্টা কেবল আপনার দৃষ্টি আকর্ষণের জন্য।

লাজুক পুরুষ
উপরের যেসব লক্ষণের কথা বললাম সেগুলো সাধারণ পুরুষদের জন্য। কিন্তু আপনার পছন্দের পুরুষটি যদি হয় লাজুক তাহলে তো তিনি ভালো করে আপনার দিকে তাকাবেন না পর্যন্ত। না, হতাশ হওয়ার কিছু নেই। আপনাকে যদি সে পছন্দ করে তবে আপনাকে আশেপাশে দেখলেই তার মধ্যে অস্বস্তি শুরু হবে। চোখ মুখ লাল হয়ে ওঠবে। কেউ কেউ আবার এসি রুমের মধ্যে বসেও ঘামতে শুরু করবেন।

দু কান ভরে তোমাকেই শুনি
কোনো পুরুষ যদি আপনার প্রতি আগ্রহী না হন তবে তিনি কখনোই আপনার কথা শুনবেন না। কিন্তু আপনাকে যদি তার মনে ধরে তাহলে অবশ্য ভিন্ন কথা। সে তখন পূর্ণ মনোযোগ দিয়ে আপনার কথা শুনবে। কারন আপনার কথা যে তার কাছে অমৃত।

আর কি। সব লক্ষণ তো মিলে গেছে। এবার নিশ্চিন্তে স্বপ্ন দেখতে শুরু করুন, প্রিয় পুরুষকে নিয়ে।