ক্রিকেট

পুরনো ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন সাব্বির !

এফপি

অর্ধশতক পূর্ণ করে আবারও পুরনো ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান সাব্বির। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দলের প্রয়োজনের সময় ব্যাট হাতে এগিয়ে এসে প্রথম-শ্রেণীর ক্যারিয়ারের ১৩তম অর্ধশতক পূর্ণ করার পথে খেলেন ১১২ বল।

দলীয় ৭৪ রানের সময় অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান ব্যক্তিগত ২৫ রানে সানদাকানের বলে লেগ-বিফোরের ফাঁদে পড়লে ক্রিজে আসেন সাব্বির। শুরু থেকেই খেলতে থাকেন ঠাণ্ডা মেজাজে। স্বভাবসুলভ ব্যাটিং না করে দেখে-শুনে খেলার পাশাপাশি প্রান্ত বদলিয়ে স্বাভাবিকভাবে এগোতে থাকেন তিনি। ৬৬ বল মোকাবেলায় মাত্র ১৪ রান করে লাঞ্চ ব্রেকে গেলেও কিছুটা আক্রমণাত্বক ভূমিকায় অবতীর্ণ হন দ্বিতীয় সেশনের খেলা থেকে। আর এতেই পরবর্তী ৪৬ বলে আরও ৩৭ রান তুলে নিয়ে স্পর্শ করেন অর্ধশতকের কোটা। শেষ খবর পাওয়া পর্যন্ত, বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৯২ রান। ৫১ রানে সাব্বির ও ৮৭ রানে অপরাজিত আছেন মোসাদ্দেক হোসেন।

তার আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। ব্যাটসম্যানদের দৃঢ়তার স্কোরবোর্ডে ৮উইকেটে ৪৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ১৬৮ রান এসেছে লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে। তাছাড়া আসালঙ্কা ৯০ ও আসহান খেলেন ৭০ রানের ইনিংস। ; যুমবাংলা