রাজনীতি

নৌকায় ভোট চাইতে দেশে ফিরছেন শাবানা

ভুবনবাংলা২৪ঃ চলচ্চিত্রে এক সময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী শাবানা। ১৮ বছর ধরে তিনি রয়েছেন বাংলা সিনেমা থেকে দূরে। শুধু মাত্র সিনেমাই নয়, তিনি বাংলাদেশ থেকেই দূরে রয়েছেন। অনেকদিন ছিলেন লোকচক্ষুর আড়ালে তবে হঠাৎ করে বাংলাদেশে এসে চমকে দিয়ে গেছেন সবাইকে।

বর্তমানে স্বামী-সন্তান নিয়ে স্বপরিবারে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তবে এবার শাবানা আবারও ফিরছেন আমাদের মাঝে। তবে সেটা অভিনয়ে নয়, নির্বাচনের মাঠে। আগামী মাসেই তিনি দেশে আসছেন আসন্ন জাতীয় সংসদ নিবার্চনের প্রচার-প্রচারণায় অংশ নিতে। সেজন্য কয়েক মাস বাংলাদেশে থাকবেন।
এর আগে শাবানা স্বামীকে নিয়ে কেশবপুরের সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেছেন। সর্বশেষ গত ১৮ জুলাই যশোর উপজেলার সাগরদাঁড়ি ও স্বামীর জন্মভিটা বড়েঙ্গা গ্রামে এ মতবিনিময় করেন।

শাবানার স্বামী চলচ্চিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন থেকে এবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন। স্বামীর হয়ে প্রচারণা চালাতেই দেশে আসবেন শাবানা।

শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে তিনি শাবানাকে নির্বাচন করতে বলেন। তবে তিনি নিজে এ মুহূর্তে নির্বাচনে না আসতে চাইলেও স্বামী ওয়াহিদ সাদিক যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন থেকে নির্বাচন করবেন বলে ঘোষণা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও রয়েছে তার ঘনিষ্ঠ সম্পর্ক।