জাতীয়

নুসরাতের ব্যবহৃত বোরকা উদ্ধার দেখুন

ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে কেরোসিন ঢেলে হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার করেছে পুলিশে তদন্ত দল (পিআইবি)। রাফির হত্যার মামলা আসামি জোবায়েরের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বোরকাটি উদ্ধার করে পিআইবি।
শনিবার (২০ এপ্রিল) দুপুরে সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রার অদূরে কাশমির বাজার সংলগ্ন ডাঙ্গি খাল থেকে এ বোরকাগুলো উদ্ধার করা হয়।

এর আগে, এ হত্যা মামলায় গ্রেফতার নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানা যায় বোরকা পরে কিলিং মিশনে পাঁচজন হত্যাকাণ্ডে অংশ গ্রহণ করেছিলেন।

পিবিআই’র পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামিদের পরিহিত উদ্ধার হওয়া বোরকাগুলো এ হত্যা মামলার অন্যতম আলামত।

আলোচিত এ মামলা এ পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। এদের মধ্যে অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলম, শিক্ষক আবছার উদ্দিন, সহপাঠী আরিফুল ইসলাম, নূর হোসেন, কেফায়াত উল্লাহ জনি, মোহাম্মদ আলা উদ্দিন, শাহিদুল ইসলাম, অধ্যক্ষের ভাগনি উম্মে সুলতানা পপি, জাবেদ হোসেন, যোবায়ের হোসেন, নুর উদ্দিন, শাহাদাত হোসেন, মো. শামীম, কামরুন নাহার মনি, জান্নাতুল আফরোজ মনি, আবদুর রহিম ওরফে শরিফ, হাফেজ আবদুল কাদের ও আওয়ামী লীগ সভাপতি ও ওই মাদরাসার সহসভাপতি রুহুল আমিন।