জাতীয়

নিহত মিমের বাসায় সমবেদনা জানাতে বিএনপির ৫ নেতা

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর বাসের চাপায় শহিদ রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই নিহত শিক্ষার্থীর একজনের (মিম) বাসায় গিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

বুধবার (১ আগস্ট) সন্ধ্যায় দলটির পাঁচ নেতা মহাখালীতে নিহত ছাত্রী মিমের বাসায় যান। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানান।

বিএনপির প্রতিনিধি দলে আছেন চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, আনিসুর রহমান তালুকদার খোকন, শামসুজ্জামান সুরুজ।

আমান উল্লাহ আমান জানান, বুধবার সন্ধ্যা সাতটার দিকে আমরা ৫ জন মহাখালীতে দিয়া খানম মীমের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করেছি। তাদের সঙ্গে কথা বলেছি। আমরা বলেছি, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে সেখানে গেছি এবং তার পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

উল্লেখ্য, রবিবার (৩১ জুলাই) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর বাসের চাপায় শহিদ রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এরপর শিক্ষার্থীরা এ ঘটনার বিচারের দাবিসহ ৯ দফা দাবিতে আন্দোলন শুরু করে। টানা আন্দোলনের চতুর্থ দিন ছিলো বুধবার। বুধবার মধ্যে বৃষ্টি উপেক্ষা করে শাহবাগ অবরোধ করে রাখে কয়েক হাজার শিক্ষার্থী। ফলে রাজধানীর যান চলাচল কার্যত অচল হয়ে পড়ে।

গত তিনদিনই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে সংঘর্ষের জেরে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে আগুন দেয়া হয়। এদিকে বেপরোয়া ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও কঠোর নির্দেশনা দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here