জাতীয়

জাতীয় নির্বাচনের তারিখ আরও পেছানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল জানানো হবেঃপ্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা

ভুবনবাংলা২৪ঃ রাজনৈতিক দলগুলোর আবেদনের প্রেক্ষিতে জাতীয় নির্বাচনের তারিখ আরও পেছানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল জানানো হবে। সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এর আগে, কয়েকটি রাজনৈতিক দল- জোটগত ও একই প্রতীক নিয়ে নির্বাচনসহ বেশ কয়েকটি ইস্যুতে নির্বাচন কমিশনে দাবি এবং মতামত তুলে ধরেন।

জোটগতভাবে নির্বাচনের সিদ্ধান্তের কথা নির্বাচন কমিশনকে জানিয়েছে আওয়ামী লীগ। বিকেলে একটি প্রতিনিধি দল কমিশনের সঙ্গে দেখা করে এ সিদ্ধান্তের কথা জানায়। তবে কয়টি দল নিয়ে জোট হবে সে বিষয়ে কিছুই জানায়নি দলটি।

এদিকে, নির্বাচন এক মাস পেছানোর জন্য ইসিকে চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট। বিএনপির নেতৃত্বে ঐক্যফ্রন্ট নিবন্ধিত ৮টিসহ ২০টি দল নিয়ে সংসদ নির্বাচনে অংশ নেবে।

ইসিকে চিঠি দিয়েছে জাসদ-রব, তরিকত ফেডারেশন ও এলডিপি। গতবারের মত এবারো নৌকা প্রতীক নিয়েই নির্বাচন করতে চায় জাসদ। তরিকত ফেডারেশনও ইসিকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের বিষয়টি জানায়।

এদিকে, নির্বাচনের তারিখ পেছানোর জন্য রাজনৈতিক দলগুলোর আবেদনের বিষয়ে সোমবার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান সিইসি।

নির্বাচনী প্রচারণার পোস্টার, ব্যানার, ফেস্টুন নিজ খরচে সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ১৪ নভেম্বরের মধ্যে অপসারণ না করলে আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ইসি।