জাতীয়

‘নিরপেক্ষ তদন্ত হলে দুদকের দুর্নীতিও বের হয়ে আসবে’

ভুবনবাংলা২৪ঃ নিরপেক্ষ তদন্ত করলে দুদকের মধ্যেও দুর্নীতি খুঁজে পাওয়া যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া। ‘রাজস্ব বোর্ডে ১৩ ধরনের দুর্নীতি হয়’ সম্প্রতি দুদকের এমন প্রতিবেদনের জবাবে এ মন্তব্য করেন এনবিআর চেয়ারম্যান।

এনবিআর সম্মেলন কক্ষে, জাতীয় আয়কর মেলা উপলক্ষ্যে রোববার( ১১ নভেম্বর)  বিকেলে সংবাদ সম্মেলন করে রাজস্ব বোর্ড। এবার রাজধানীতে অফিসার্স ক্লাবে এবং প্রতিটি জেলা ও বিভাগীয় শহরে ১৩ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা অনুষ্ঠিত হবে বলে জানান এনবিআর চেয়ারম্যান। মেলায় আয়কর রিটার্ন জমা, নতুন টিআইএন নম্বর খোলাসহ আয়কর জমা দেয়া যাবে। নতুন করদাতাদের জন্য সচিত্র প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। তবে অতিরিক্ত খরচের কথা মাথায় রেখে এবার দেয়া হবে না কোনো ট্যাক্স কার্ড। প্রতিদিন সকাল ৯টা থেকে মেলা চলবে বিকেল ৫টা পর্যন্ত। আর উপজেলা পর্যায়ে ২ দিন করে মেলা চলবে বলেও জানানো হয় রাজস্ব  বোর্ডের পক্ষ থেকে।

এ সময় মোশাররফর হোসেন ভূঁইয়া বলেন, ‘নিরপেক্ষ তদন্ত হলে দুদকের দুর্নীতিও কত ধরনের তা বের করতে পারবে। দুদক যদি শুধুমাত্র কাস্টম বিভাগকে টার্গেট করে এবং এখানে তাদের অফিস স্থাপন করার চেষ্টা করে সেটা হবে না। ইনকাম ট্যাক্স আইন এবং কাস্টম আইন অনুযায়ী যদি তাদের কার্যক্রম আমাদের এখানে সম্ভব হয় তাহলেই শুধু করতে পারবে তাছাড়া নয়।