বিনোদন

নিজেকে আয়নায় কখনোই দেখেন না হলিউডের এই অভিনেত্রী !

এফপি

ডেস্কনিউজ; পৃথিবীতে নানান দৃষ্টিভঙ্গির মানুষের বসবাস। একজনের চিন্তাচেতনার সঙ্গে আরেকজনের কম-বেশি ব্যবধান আছেই। নিজেকে আমরা আয়নায় দেখে মুখের ভিন্নতা খোঁজার চেষ্টা করি। তবে সেই ভিন্নতা সৌন্দর্যের। কিন্তু আয়নায় নিজেকেও দেখতে চায় না এমন মানুষও পৃথিবীতে রয়েছে।

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী জেমি লি কারটিস জানিয়েছেন, তিনি কখনো আয়নার দিকে তাকান না। কারণ তিনি কখনো তাঁর শরীরের পরিবর্তন দেখতে চান না।

‘আমি আয়নার দিকে তাকাই না। প্রতিদিন আমি একই জিনিশ দেখতে যাই না। আর এতে অভ্যস্তও আমি। প্রতিদিন নিজের মুখোমুখি হতে চাই না। যখন স্নান সেরে বেরিয়ে আসি, আয়নার দিকে তাকিয়ে নিজেকে শুকোতে চাই না। অথবা আমার পেছনের দিকটা আয়নার দিকে ঘুরিয়ে দিই এবং তা করতে ভালোই লাগে আমার’, বলেন জেমি।

কারটিস আরো বলেন, ‘আমি চাই না মেয়েরা নিজেদের ঘৃণা করুক, কারণ আমি মনে করি মেয়েরা অনন্যসাধারণ।’

নারীর প্রতি এই অভিনেত্রীর অবশ্য আরো অনেক পরামর্শ আছে। এই যেমন ‘যাই’ বলতে শেখা। তিনি মনে করেন, এসব নারীকে পুনরুজ্জীবিত করবে। ১৯৫৮ সালে জেমি লি কারটিস যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি শুধু অভিনেতাই নন, জনপ্রিয় শিশুসাহিত্যিকও। এক ডজনের বেশি তাঁর শিশুতোষ বই প্রকাশিত হয়েছে। হাফিংটন পোস্টের নিয়মিত ব্লগার তিনি