বিশেষ প্রতিবেদন

নিখোঁজ ৪ ছাত্রকে পাওয়া গেল রাঙ্গামাটির আবাসিক হোটেলে

কক্সবাজার প্রতিনিধি- কক্সবাজার থেকে নিখোঁজ ৫ শিক্ষার্থীর ৪ জনের সন্ধান মিলেছে রাঙ্গামটিতে। এরা সবাই কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের ছাত্র।

নিখোঁজ ৪ ছাত্রকে পার্বত্য জেলা রাঙ্গামাটির একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ২টার দিকে স্থানীয় রিজার্ভ বাজারের রাজু হোটেল থেকে তাদের উদ্ধার করে পুলিশ।

রাঙ্গামাটি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ শাহজালাল ৪ ছাত্রকে হোটেলের ৪০২ নম্বর কক্ষ থেকে উদ্ধার করে। তারা সম্পূর্ণ সুস্থ আছে।

উদ্ধার হওয়া ৪ ছাত্র হলো-সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও উত্তর রুমালিয়ারছড়া এলাকার উপাধ্যক্ষ মাওলানা জহির আহমদের পুত্র সাইয়েদ নকীব। অষ্টম শ্রেণীর ছাত্র ও বাজারঘাটা এলাকার এডভোকেট আব্দুল আমিনের বড় ছেলে এইচ এ গালিব উদ্দিন।

অষ্টম শ্রেণীর মেধাবী ছাত্র ও বাসটার্মিনাল এলাকার আকতার কামাল চৌধুরীর ছেলে শাহরিয়ার কামাল সাকিব ও তার খালাতো ভাই অষ্টম শ্রেণির ছাত্র একই এলাকার ফয়েজুল ইসলামের ছেলে শাফিন।

কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) কামরুল আজম বলেন, রোববার সকালে প্রাইভেট ও স্কুলের জন্য বেরিয়ে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী বাড়ি ফিরে না আসায় রাতে শহরের মাইকিং করা হয়। পরিবার ও স্কুল কর্তৃপক্ষ ৪ শিক্ষার্থী রহস্যজনকভাবে নিখোঁজের কথা উল্লেখ করে সোমবার সকালে থানায় জিডি করেছেন চার শিক্ষার্থীর অভিভাবক।

তিনি আরও জানান, এরপরই বিশেষ পদ্ধতি ব্যবহার করে চার ছাত্র রাঙ্গামাটির রিজার্ব বাজার এলাকায় আবাসিক হোটেল রাজুতে অবস্থান করছে বলে নিশ্চিত হয়। সংখ্যায় তারা চারজন হলেও সাকিব নামে এক ছাত্রের নামে রুম বুকিং করা হয়। রাঙ্গামাটি সদর থানা পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার উদ্যোগ চলছে।

রাঙ্গামাটি পুলিশের বরাত দিয়ে ওসি আজম জানান, শিক্ষার্থীরা জানিয়েছে তারা নিজের ইচ্ছায় চট্টগ্রাম ও রাঙ্গামাটি এলাকায় বেড়াতে গেছে। তাদের সঙ্গে ফুটবলসহ খেলার নানা সরঞ্জাম রয়েছে।