সারাদেশ

নাফিসা কামালের কণ্ঠ নকল করে চাঁদাবাজি, প্রতারক গ্রেপ্তার

বাংলাদেশ ব্যাংকের পরিচালক এবং পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামালের কণ্ঠ নকল করে বিভিন্ন দপ্তরে চাঁদাবাজির অভিযোগে শাহীন (২৮) নামে এক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রতারক শাহীন ওই চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের বাসিন্দা। এ বিষয়ে বুধবার বিকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে ওই প্রতারকের বিভিন্ন প্রতারণার তথ্য জানিয়েছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাফিসা কামালের কণ্ঠ নকল করে মোবাইল ফোনে বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে তদবির ও চাঁদাবাজি করে আসছিল প্রতারক শাহীন। চৌদ্দগ্রামের বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ভূমি কর্মকর্তা, পুলিশের ওসিকে মোবাইলে ফোন করে সে বিভিন্ন তদবির করত। বিষয়টি জানাজানি হলে তৎপর হয়ে উঠে র‌্যাব ও পুলিশ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এবং চৌদ্দগ্রাম থানা পুলিশের সহায়তায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়।

প্রতারকের এ ধরণের কর্মকাণ্ডে নাফিসা কামাল ক্ষুব্ধ ও বিব্রত। তিনি ওই প্রতারকের শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, ‘শাহীন বড় ধরণের প্রতারক। তাকে গ্রেপ্তারের পর প্রতারণার অনেক খবর বের হয়ে এসেছে। সে আমার কাছেও ম্যাডামের (নাফিসা কামাল) কণ্ঠ নকল করে কয়েকবার ফোন করে তদবির করেছিল। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ‘প্রতারক শাহীন নাফিসা কামালের কণ্ঠ নকল করে আমাকেও কল করেছিল, ওই প্রতারককে রিমান্ডে নিয়ে তার প্রতারণার বিষয়ে আরও তথ্য সংগ্রহ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’