আওয়ামী লীগ

তারেক রহমাননে দেশে ফিরিয়ে আনতে চায় সরকার !

এফপি

ডেস্কনিউজ; আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন সরকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চায় , তারেকের স্থান হওয়া দরকার কারাগারে অথচ তিনি ব্রিটেনে।

তিনি আরো বলেন, ‘তারেক রহমান বাংলাদেশের আদালতের বিচারে দন্ডিত। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি। তার স্থান হওয়া দরকার কারাগারে। অথচ তিনি কারাগারে না থেকে বিদেশে (ব্রিটেন) অবস্থান করছেন। তাই তাকে দেশে ফিরিয়ে আনতে চায় সরকার।’

আইনমন্ত্রী আজ রাজধানীর গুলশানে নিজ বাসায় ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনে সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন। দেশের আদালতের বিচারে তারেক রহমান দন্ডিত আসামি। দুটি কারণে আমরা তাকে ফেরত চাওয়ার কথা বলেছি। এক. তারেক রহমানকে রাজনৈতিক আশ্রয় দিলে অন্য আসামিদের ক্ষেত্রেও তা দৃষ্টান্ত হিসেবে ব্যবহারের প্রবণতা বৃদ্ধি পাবে এবং দেশের আদালত তাকে শাস্তি দিয়েছে, তাই তার জায়গা হবে কারাগারে।

আনিসুল হক বলেন, যুক্তরাজ্য চায় না এই একটি কারণে বাংলাদেশের সঙ্গে তাদের সম্পর্ক ক্ষুন্ন হোক। তাই আমরা ইস্যুটি নিয়ে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আলোচনা করেছি। তিনি এখন এ বিষয়টি নিয়ে তাদের সরকারের সঙ্গে আলোচনা করবেন। আলোচনার ফলে একটি ইতিবাচক ফলাফল পাওয়ার আশা প্রকাশ করেন মন্ত্রী।

২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, গণহত্যা দিবসকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আমরা সে অনুসারে একটি পরিকল্পনা তৈরি করছি।