বিজ্ঞান ও প্রযুক্তি

দীর্ঘ বিরতির পর কম দামে নতুন বাইক আনছে বিএমডব্লিউ, দাম জানলে অবাক হবেন

দীর্ঘ বিরতির পর নতুন বাইক আনছে বিএমডব্লিউ। ১৮ জুলাই বাজারে আসছে ‘জি’ সিরিজের দু’টি নতুন মডেল। এগুলো হলো ‘জি ৩১০ আর’ এবং ‘জি ৩১০ জি এস।’

অনেক দিন ধরেই একটা জল্পনা চলছিল যে, বিএমডব্লিউ দুর্দান্ত ফিচার নিয়ে দু’টি নতুন মডেল নিয়ে আসছে। অবশেষে সেই জল্পনার অবসান হতে চলেছে। বহু প্রতীক্ষিত সেই বাইক খুব শিগগিরই গ্রাহকদের হাতে তুলে দিতে পারবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি। বাইক দুটি ভারতের বাজারে পাওয় যাবে।

‘জি ৩১০ আর’ এবং ‘জি ৩১০ জিএস’ এই মডেল দু’টির জন্য ইতিমধ্যেই বুকিং শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, বুকিংয়ের জন্য টোকেন মানি হিসেবে ৫০ হাজার টাকা দিতে হবে গ্রাহকদের। অগ্রিম বুকিংয়ের জন্য গ্রাহকরা বিএমডব্লিউ-র কোনও আউটলেটে সরাসরি যেতে পারেন, কিংবা অনলাইনে সংস্থার www.bmw-motorrad.in ওয়েবসাইটে গিয়েও বিস্তারিত জানতে পারবেন।

আলাদা মডেল হলেও দু’টি বাইকেরই ইঞ্জিন ক্ষমতা, চেসিস এক রাখা হয়েছে। ৩১২.২ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে এতে। ৩১০ আর মডেলটিকে স্পোর্টি লুক দেওয়া হয়েছে। অন্য দিকে, ৩১০ জি এস মডেলটির হাঙ্কি লুক বাইকপ্রেমীদের মন কাড়বে বলেই আশাবাদী সংস্থাটি। এটি একটি অ্যা়ডভেঞ্চার বাইক।

সংস্থাটি আনুষ্ঠানিক ভাবে বাইকের দাম ঘোষণা না করলেও বিশেষজ্ঞদের অনুমান ভারতে মডেল দু’টির দাম হতে পারে সাড়ে তিন লক্ষ রুপির কাছাকাছি।