রাজনীতি

তানভীর সিদ্দিকীকে দলে ফেরালো বিএনপি

ভুবনবাংলা২৪ নিউজ ডেস্কঃ  দলের সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে দলে ফিরিয়েছে বিএনপি। রবিবার (১১ নভেম্বর)) রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্ধৃত করে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

তানভীর আহমেদ সিদ্দিকী বিএনপির প্রতিষ্ঠাকালীন কমিটির সদস্য। সর্বশেষ তিনি ২০১১ সালে বহিষ্কার হওয়ার আগে দলের স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ২০১১ সালে তার বড় ছেলে ইরাদ সিদ্দিকী অভিযোগ করেছিলেন, বিএনপি সমর্থন দেওয়ার বিনিময়ে খালেদা জিয়া তার কাছে অর্থ চেয়েছিলেন। পরে ওই অভিযোগকে কেন্দ্র করে স্থায়ী কমিটিসহ দলের সদস্যপদ হারান তানভীর সিদ্দিকী। তিনি গাজীপুর থেকে সংসদ সদস্য ছিলেন।

বহিষ্কারের পর ২০১১ সালের ডিসেম্বরে নিজের এলাকায় গিয়ে তানভীর আহমেদ সিদ্দিকী বলেছিলেন, ‘রাজনীতিতে শেষ বলে কিছুই নেই। আমি বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি করেছি। কিছুদিন অবসরে থেকে আবারও রাজনীতিতে কাজ করতে শুরু করেছি। মৃত্যুর পূর্ব পর্যন্ত রাজনীতিতে থাকতে চাই।’

বিএনপির সূত্রগুলো বলছে, দলে ইতোমধ্যে সংস্কাপন্থীদের ফেরানো হয়েছে। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় থেকে বিএনপি করা এই তানভীর সিদ্দিকীকেও দলে ফেরানো সেই প্রক্রিয়ার অংশ। আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার সম্ভাবনা আছে তানভীর সিদ্দিকীর। গাজীপুর-১ আসন থেকে তিনি প্রার্থী হতে  পারেন। রবিবার গুলশানে স্থায়ী কমিটির কয়েকজন সদস্যের বৈঠকেও বিষয়টি আলোচনায় ছিল। উপস্থিত নেতারা তানভীর আহমেদ সিদ্দিকীর ফেরাকে স্বাগত জানিয়েছেন।

দীর্ঘদিন পর দলে ফেরার কারণ জানতে চাইলে তানভীর সিদ্দিকীর ছেলে চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার পিতা বিএনপির প্রতিষ্ঠালগ্ন থেকে দলে আছেন। ওয়ান-ইলেভেনের সময়ও তিনি দলকে সমর্থন করেছেন। বর্তমান সময়ে দলের সংকটকালে তিনি দলের পাশে থাকবেন।