অন্যরকম

ঠাকুরগাওয়ে বিলুপ্ত প্রায় নীলগাই ধরল এলাকাবাসী !

এফপি

ডেস্কনিউজ; ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা সীমান্তে ধাওয়া করে একটি নীলগাই ধরেছেন এলাকাবাসী। উপজেলার যদুযার এলাকায় কুলিক নদের তীরে ঘুরছিল স্থানীয়দের কাছে অপরিচিত প্রাণীটি।

গতকাল মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) নদীতে মাছ ধরতে গিয়ে আবু জাহিদ নামে একজন এটিকে দেখতে পেয়ে গ্রামবাসীকে খবর দেন। পরে সবাই মিলে ধাওয়া দিয়ে পশুটিকে ধরতে সক্ষম হন।

এ সময় নীলগাইটির সঙ্গে ধস্তাধস্তিতে বুধু ও মকবুল নামে দুই যুবক আহত হয়েছেন। জাহিদ নামে অপর এক যুবকের বাড়ি নিয়ে এটিকে বেঁধে রাখা হয়।

প্রাণীটিকে ধরার পর উৎসুক গ্রামবাসী এটিকে দেখতে ভিড় জমায়। আগত বয়োজ্যেষ্ঠরা হরিণ এবং গরুর মাঝামাঝি দেখতে প্রাণীটিকে নীলগাই বলে শনাক্ত করেন। নীলগাই নিয়ে চলছে নানান জল্পনা কল্পনা! কোথা থেকে এলো এটি? কি করা হবে এটিকে? ….

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা সময় সদর উপজেলার পটুয়া এলাকায় পথচারীরা নীলগাইটি দেখতে পায়। তারা সেটিকে ধরার চেষ্টা করলে সেটি প্রায় ১৫ কিলোমিটার দৌঁড়ে রানীশংকৈল উপজেলার যদুয়ার কুলিক নদী পার হওয়ার চেষ্টা করে। ওই সময় জাহিদ, বুধু, মকবুলসহ অর্ধশতাধিক এলাকাবাসী নীলগাইটিকে উদ্ধার করে।

ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল উপজেলার সীমান্তে কুলিক নদী পারাপারের সময় একটি নীলগাই আটক করেছে এলাকার কয়েকজন যুবক। পরে যদুয়ার এলাকায় জাহিদের বাড়িতে রাখা হয় নীলগাইটিকে।