খেলাধুলা

জুনিয়রদের হাত নিলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ার্নার পার্কে ২২ গজি উইকেটে সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজ ফাইনাল। কে জিতবে? যারাই জিতুক, খেলে জিততে হবে। ব্যাটে-বলে যুদ্ধে যারা জিতবে তারা আইসিসির র‌্যাঙ্কিংয়ে ভাল অবস্থানে যাবে। 

সিরিজে হেরে গেলে বাংলাদেশের পয়েন্ট ৮৮-তে নেমে যাবে। তথ্যটি জানা আছে অধিনায়ক মাশরাফির। শেষ ৬ বলে ৮ রান তুলতে না পারার খেসারত ৩ রানে হার! বিশ্ব ক্রিকেটতো বটেই, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সামনেও কথা বলার শক্তি হারিয়ে ফেলেছেন অধিনায়ক আর সিনিয়র ক্রিকেটাররা।

আজ ওয়ার্নার পার্কে যুদ্ধে নামার আগে দলীয় বৈঠকে মাশরাফি দলের তরুণ ক্রিকেটারদের সর্তক করে দিয়েছেন। এ তথ্য আজ বিসিবির এক নির্বাচকের সঙ্গে মুঠোফোনে আলাপকালে জানা যায়। ঐ নির্বাচক বলেন, ‘মাঠে নামার আগে এমনিতেই অধিনায়ক আর টিম ম্যানেজম্যানন্ট মিলে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু আজ দলীয় বৈঠকটি ছিল ‘বিশেষ আলোচনা’।

বিশেষ করে অধিনায়ক মাশরাফি দলের তরুণ ক্রিকেটারদের বার বার ব্যর্থ হওয়ার বিষয়টি সামনে নিয়ে আসনে। তাদের প্রত্যেকের দ্বায়িত্ব স্বরণ করিয়ে দেন মাশরাফি। রীতিমতো এক হাত নিলেন মাশরাফি।’ অধিনায়ক বলেছেন, ৬ বলে ৮ রান স্কোর বোর্ডে তুলতে না পারলে আমাদের খেলাই উচিত নয়। আমরা যেভাবে হেরেছি, এর জবাব দেবার মতো ভাষা আমার জানা নেই। জুনিয়রদের এবার দ্বায়িত্ব নিয়ে খেলতে হবে, শুধু সিনিয়ররাই সার্ভিস দিয়ে যাবে তাহলে জুনিয়রদের দলে দরকার কি?’

উল্লেখ, ঐ নির্বাচকের সঙ্গে অধিনায়কের মুঠোফোনে কথা হয়েছে। দলের প্রতিটি সদস্য না-কি আজ ফাইনাল ম্যাচ নিয়ে প্রচন্ড সিরিয়াস।