সারাদেশ

গাজীপুরে ওয়ালটন কারখানা পরিদর্শন করলেন জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান

বাংলাদেশে ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও আইসিটি পণ্য উৎপাদন খাতের ক্রমবিকাশ, কারখানায় শ্রমিকদের উপস্থিতি ও সার্বিক অবস্থা পর্যবেক্ষণে ওয়ালটন কারখানা কমপ্লেক্স পরিদর্শনে গেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

বুধবার সকালে গাজীপুরের চন্দ্রায় অবস্থতি ওয়ালটন কারখানা কমপ্লেক্স পরিদর্শনে যান তিনি।

তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের সচিব হিরন্ময় বাড়ৈ, আল-মাহমুদ ফায়জুল কবির, পরিচালক (অভিযোগ ও তদন্ত) (জেলা ও দায়রা জজ), কাজী আরফান আশিক, পরিচালক (প্রশাসন ও অর্থ), উপ-পরিচালক মোহাম্মদ গাজী সালাউদ্দিন ও এম রবিউল ইসলাম, গণসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ।

কমিশনের চেয়ারম্যান ও তার সফরসঙ্গীরা ওয়ালটন কারখানায় পৌঁছলে তাদেরকে স্বাগত জানান ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, সিরাজুল ইসলাম, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এরপর অতিথিরা ওয়ালটনের ওপর নির্মিত ডক্যুমেন্টারি উপভোগ করেন। ঘুরে দেখেন ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার।

জানা গেছে, অতিথিরা সরেজমিনে পরিদর্শন করবেন ওয়ালটনের পরিবেশবান্ধব আর৬০০এ গ্যাসযুক্ত গ্রিন রেফ্রিজারেটর উৎপাদন ইউনিট, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল, ফ্রিজ কম্প্রেসার, সিলিং ফ্যান, টেবিল ফ্যান, দেয়াল ফ্যান, রাইস কুকার, ব্লেন্ডার, ইলেকট্রিক সুইচ-সকেট, রিচার্জেবল ব্যাটারি, গ্যাস স্টোভ ও অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন ইউনিট।