রাজনীতি

খালেদার সঙ্গে সাক্ষাতে কারাগারে ফখরুল

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার বিকাল ৪টা ৩ মিনিটে মির্জা ফখরুল একাই নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ওই কারাগারে রাখা হয়েছে। সেখানে তিনিই এখন একমাত্র বন্দি।

এর আগে ২২ আগস্ট, পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে বেলা সাড়ে ১২টায় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে যান মির্জা ফখরুল। কিন্তু ওইদিন তাকে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। সেসময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

তবে ওইদিন বিকালে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন পরিবারের স্বজনরা। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার বড় বোন সেলিমা ইসলাম, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান সিঁথি, তার ছোট মেয়ে জাহিয়া রহমান, ভাগ্নে ড. মামুন ও খালেদা জিয়ার এক ভাতিজি।