লাইফস্টাইল

ক্লাসরুমে ‘সমকামিতা’! বিতর্কে উত্তাল কলকাতার কমলা গার্লস স্কুল

ক্লাসরুমে ‘সমকামিতা’! বিতর্কে উত্তাল কলকাতার কমলা গার্লস স্কুল

স্কুলছাত্রীদের মধ্যে ‘সমকামিতা’র অভিযোগ, এবং অভিযুক্ত ছাত্রীদের দিয়ে জোর করে মুচলেকা লিখিয়ে নেওয়ার অভিযোগে উত্তপ্ত কমলা গার্লস স্কুল।উল্লেখ্য, নবম শ্রেণির এক ছাত্রীর অভিযোগকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় সোমবার। প্রধান শিক্ষিকাকে লেখা এক চিঠিতে ওই ছাত্রী অভিযোগ করে, তার কয়েকজন সহপাঠী ক্লাসের মধ্যে বসে ‘আপত্তিকর’ কাজকর্ম করে। প্রায় প্রতিদিনই এধরনের ঘটনা ঘটে বলে চিঠিতে অভিযোগ জানায় ওই ছাত্রী।

এই খবর সামনে আসার পরই তোলপাড় পড়ে যায় সব মহলে। স্কুলের ভিতরে কী চলছে, তা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করে। এই পরিস্থিতিতে ‘চাপে পড়ে’ অভিযুক্ত ছাত্রীদের দিয়ে মুচলেকা লিখিয়ে নেয় স্কুল। অভিযোগ, স্কুলের স্ট্যাম্প দেওয়া কাগজে জোর করে ওই ছাত্রীদের দিয়ে তারা ‘লেসবিয়ান’ বলে লিখিয়ে নেওয়া হয়। এই মুচলেকাকে ঘিরেই এরপর শুরু হয় বিতর্ক।

যদিও মুচলেকা লিখিয়ে নেওয়ার প্রসঙ্গ একেবারেই খারিজ করে দিয়েছেন প্রধানশিক্ষিকা শিখা সরকার। তিনি সাফ বলেন, “এটা একেবারে মিথ্যা অভিযোগ। এটা স্কুলের অভ্যন্তরীণ ব্যাপার। স্কুল কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”

তবে অভিযুক্ত এক ছাত্রীর বাবার সাফ দাবি, স্কুলকর্মীর বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগকে ধামাচাপা দিতেই এটা করা হয়েছে। ১৩ বছরের কিশোরী ‘লেসবিয়ান’ কথার অর্থ-ই জানে না। স্কুল জোর করেই তাদেরকে দিয়ে মুচলেকা লিখিয়ে নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here