রাজনীতি

কোমলমতিরা ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই : হাছান

কোমলমতি শিক্ষার্থীরা ঘরে ফিরে গেলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি-জামায়াত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ায় তারা ঘরে ফিরে গেছে। কিন্তু কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বিএনপি-জামায়াত এবং ১/১১ কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপরাজনীতি করতে চেয়েছিল তা থেমে নেই। তারা এখনও সক্রিয়।

হাছান বলেন, জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতা কারা? এই বিএনপি এবং বিএনপি নেতৃত্বাধীন জোট। তারা জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরির চেষ্টা করেছিল, কিন্তু সফল হয়নি। দেশের জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, তারা (বিএনপি-জামায়াত) অন্যদের আন্দোলনকে পরগাছার মতো আঁকড়ে ধরার চেষ্টা করে। প্রথমে তারা তেল-গ্যাস কমিটি, এরপর কোটা আন্দোলন আর সর্বশেষ কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে মিশে ষড়যন্ত্রে লিপ্ত হয়। তবে বরাবরের মতো এখানেও তারা ব্যর্থ হয়েছে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ ও বিভিন্ন পযায়ের নেতাকর্মীরা।