লাইফস্টাইল

কে এই পুলিশ?

সাব-ইন্সপেক্টর সুলতানার কড়া শাসনে অপরাধীরা। ক্রাইমের সঙ্গে জড়িত মানুষদের শায়েস্তা করাই সুলতানার প্রধান লক্ষ্য। তিনি মনে করেন, শাসনের মাধ্যমেই অপরাধীদের আলোর পথ দেখানো সম্ভব।

অন্যদিকে হানিফ দারোগা সুলতানার বিপরীতমুখি মানুষ। তিনি অপরাধীদের সঙ্গে এমনভাবে মেলামেশা করেন যেন অপরাধীরা তার বন্ধু। দুটি মানুষের চিন্তা-ভাবনা সম্পূর্ণ ভিন্নধর্মী। আর এই ভিন্নমত নিয়েই এগিয়ে যায় ‘হানিফ দারোগা’ নাটকের গল্প।

৭ পর্বের ধারাবাহিক নাটকে হানিফ দারোগা চরিত্রে রয়েছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। আর সাব-ইন্সপেক্টর সুলতানার চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদকে।
এ ব্যাপারে মৌসুমী হামিদ আরটিভি অনলাইনকে বলেন, ‘নাটকের গল্পে দুটি মানুষের ভিন্ন পয়েন্ট অব ভিউ দেখানো হয়েছে। একজন অপরাধীদের শাসনের মাধ্যমে ভালো করতে চান। আরেকজন ভালোভাবে বুঝিয়ে আলোর পথে আনতে চান। আসলে ভালোবাসা দিয়েই সব কিছু জয় করা যায়। এটা নাটকটির শিক্ষণীয় একটি বিষয়।’


তিনি আরও বলেন, ‘পুলিশের চরিত্রে কাজ করতে ভালো লাগছে। ইন্টারেস্টিং একটি কাজ। দর্শকদের নাটকটি ভালো লাগবে।’
আজ সোমবার থেকে রাজধানী ঢাকার অদূরে পুবাইলে নাটকটির শুটিং শুরু হয়েছে। শুটিং চলবে টানা ৪ দিন। ৭ পর্বের ধারাবাহিকটি আগামী ঈদ-উল-আজহায় যেকোনো একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখানো হবে। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন উজ্জ্বল মাহমুদ।

এদিকে মৌসুমী ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে একটি সিনেমায় অভিনয় করছেন। প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। আগামী ঈদের পর এই সিনেমার একটি গানের শুটিং-এ অংশ নেবেন বলে জানিয়েছেন মৌসুমী।