চট্টগ্রাম বিভাগ

কৃত্তিকার খুনীদের শাস্তির দাবিতে মৌন প্রতিবাদ কর্মসূচি পালন !

এফপি

ডেস্কনিউজ; গত ২৮ জুলাই খাগড়াছড়ির দীঘিনালায় কৃত্তিকা ত্রিপুরা (১০) নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও নৃশংসভাবে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবীতে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসসি) এর বান্দরবান সরকারী কলেজ কমিটি। ​

৩ আগস্ট (শুক্রবার) বিকেলে কলেজের বিএমএসসি লাইব্রেরীর সামনে প্রদীপ প্রজ্জলন ও মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। এসময় অংশগ্রহণকারীরা মোম হাতে এবং নানা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে কৃত্তির আত্মার শান্তি কামনা করেন। সেই সাথে ধর্ষক খুনীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মৌনতা বজায় রাখেন।

দুপুরে স্কুল থেকে বাসায় খেতে এলে নিখোঁজ হয় কৃত্তিকা। মধ্যরাতে বাড়ির পাশে সেগুনবাগান থেকে কৃত্তিকার ক্ষত বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। কৃত্তিকার হাতদুটো ভেঙ্গে দেয়া হয়, যোনিকে ছিন্নভিন্ন ও তার পায়ুপথে গাছের গুড়ি ঢুকিয়ে নারকীয়ভাবে হত্যা করা হয়। এই ঘটনায় নিহতের শিশুর মা অনুমতি ত্রিপুরা বাদী হয়ে দীঘিনালা থানায় মামলা দায়ের করেন।

ঘটনার পর থেকে ক্ষোভে ফুঁসে ওঠে জেলাবাসী। কর্মসূচি পালন করা হয়েছে দেশের বিভিন্ন জেলায়। ঘটনার পর থেকে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে স্থানীয়রা।

এদিকে, স্কুলছাত্রী কৃত্তিকাকে ধর্ষণ ও নৃশংসভাবে হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন খাগড়াছড়ির আদালত। আসামিরা হলেন- দীঘিনালার মেরুং ইউনিয়নের মৃত মো. মোবারকের ছেলে শাহ আলম (৩৩), একই এলাকার মো. জালাল উদ্দিনের ছেলে নজরুল ইসলাম ভান্ডারী (৩২) ও মধ্যবোয়ালখালী এলাকার ফজর আলীর ছেলে মনির হোসেন (৩৮)।