খেলাধুলা

এমবাপ্পে এখন ‘কেসেভেনলিয়ান’!

জার্সি নম্বরকে নিজের ডাকনামে পরিণত করেছেন পর্তুগিজ তারকা রোনালদো। সাবেক রিয়াল উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো তার নামের আদ্যাক্ষর এবং জার্সি নম্বর মিলেয়ে বিশ্বব্যাপী ‘সিআরসেভেন’ নামে পরিচিতি পেয়েছেন। এবার সেই পথে হাঁটতে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির হয়ে নতুন মৌসুমে তাকে সাত নম্বর জার্সিতে দেখা যাবে। তার নতুন জার্সির বিষয়টি নিশ্চিত করে পিএসজি টুইট করেছে, ‘কেসেভেনলিয়ান’। কিলিয়ান নামের মাঝখানে সেভেন জুড়ে দিয়েছে ক্লাবটি।

এমবাপ্পে রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের হয়ে ১০ নম্বর জার্সিতে খেলেছেন। বিশ্বকাপে দারুণ সাফল্য পাওয়া এমবাপ্পে পিএসজিতে ১০ নম্বর জার্সি পাচ্ছেন না। তিনি অবশ্য ১০ নম্বর জার্সির কথা চিন্তাও করেননি। কারণ তার নজর ছিল সাত নম্বর জার্সির দিকে। লুকাস মৌরা পিএসজি ছাড়ায় এবার সেই ‘নাম্বার সেভেন’ পেয়ে গেছেন তিনি।

এছাড়া এমবাপ্পে সাবেক রিয়াল তারকা রোনালদোর বড় ভক্ত। এমবাপ্পে বিশ্ব ফুটবলে রোনালদোদের মতো নিজের জায়গা প্রতিষ্ঠা করতে চান। বিশ্বসেরা ফুটবলার হতে চান বলে জানিয়েছেন তিনি। ‘নাম্বার সেভেন’ জার্সিকে তিনি কিংবদন্তি নাম্বার বলেও উল্লেখ করেছেন। নিজের জার্সি নম্বর বদল করার জন্য এটা সেরা সময় বলেও মনে করছেন এমবাপ্পে।

তিনি বলেন, ‘এর আগে মনে করতাম জার্সি নম্বর গুরুত্বপূর্ণ নয়। মাঠে ভালো খেলাটাই বড় কথা। কিন্তু এখন আমার মনে হয়, জার্সি নম্বর একজন ফুটবলারকে স্বপ্ন দেখতে শেখায়। অবশ্যই আমার খেলার উন্নতি করার চেষ্টা করে যাবো। তবে আমার মতে, জার্সি নম্বর বদল করার এটাই ভালো সময়।’

পিএসজি’র হয়ে নতুন মৌসুমে ভালো খেলার জন্য ‘নাম্বার সেভেন’ জার্সি তাকে অনুপ্রেরণা দেবে বলে মনে করেন এমবাপ্পে। তিনি বলেন, ‘নাম্বার সেভেন ফুটবলের জন্য একটি কিংবদন্তি নাম্বার। অনেক বিখ্যাত ফুটবলার এই নাম্বারের জার্সি পরে খেলেছেন। আমি এর মান রাখার চেষ্টা করবো।’ কেএমসেভেন মনে করেন, পিএসজির হয়ে সাত নম্বর জার্সি পরে দারুণ কিছু করার সুযোগ আছে তার সামনে।