আমেরিকা

এমন যুদ্ধ হবে যা কেউ দেখেনি আগেঃলুই ফারাখান

যুক্তরাষ্ট্রের মধ্যপ্রাচ্যের নীতি গোটা বিশ্বকে একটি ভয়াবহ যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির মুসলিম নেতা লুই ফারাখান। মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়া যুদ্ধ বাইবেলে বর্ণিত আরমাগেডন যুদ্ধে পরিণত হতে পারে বলেও হুশিয়ারি দেন তিনি।

ফারাখান বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেসব নীতি গ্রহণ করছেন তা যুক্তরাষ্ট্রের জন্য ধ্বংস ডেকে আনতে পারে।

উল্লেখ্য, খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে পৃথিবী ধ্বংসের আগে সত্য ও অসত্যের মধ্যে ভয়াবহ যুদ্ধের পূর্বাভাস উল্লেখ রয়েছে। বাইবেলের ভাষায় সেই যুদ্ধকে আরমাগেডন যুদ্ধ হিসেবে সজ্ঞায়িত করা হয়েছে।

লুই ফারাখান বর্তমানে ইরান সফর করছেন। তার এ সফরের মধ্যে গত বৃহস্পতিবার ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভিকে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

লুই ফারাখান বলেন, যুক্তরাষ্ট্রের প্রতি মানুষের যে বিশ্বাস ছিল তা ধীরে ধীরে নষ্ট করে দিচ্ছেন ট্রাম্প। ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কারণে ট্রাম্পের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এ ধরনের নীতি ‘আমেরিকাকে মৃত্যুর দিকে ঠেলে দেবে। এ নিষেধাজ্ঞার ফলে ইরানের সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে; যদিও মার্কিন প্রশাসন দাবি করছে ইরানের সরকারকে শাস্তি দেয়াই তাদের উদ্দেশ্য।