লাইফস্টাইল

এখন যেভাবে দিন কাটছে নায়িকা অপু বিশ্বাসের!

২০০৬-২০১৫ সাল, দীর্ঘ দশ বছর ঢাকাই ছবির সবচেয়ে ব্যস্ত নায়িকা ছিলেন অপু বিশ্বাস। সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে একের পর এক দর্শকপ্রিয় ছবিতে অভিনয় করে আকাশছোঁয়া সাফল্য পান তিনি। বলাই বাহুল্য, গোটা ক্যারিয়ারে শাকিব খানের সঙ্গেই সিংহভাগ ছবি করেছেন।

একসঙ্গে কাজের সুবাদে তারা ভালোবেসে বিয়েও করেন। ২০০৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হলেও ক্যারিয়ারের খাতিরে সেটা প্রকাশ্যে আনেননি শাকিব-অপু কেউই। গত বছরের শুরুর দিকে একটি টেলিভিশন সাক্ষাৎকারে এসে বিয়ে ও এক সন্তান আব্রাম খান জয়ের কথা প্রকাশ করেন অপু। এরপর থেকেই শাকিব-অপুর সম্পর্কে দূরত্ব তৈরি হতে থাকে এবং সর্বশেষ তারা ডিভোর্সের সিদ্ধান্ত নেন। কিছু দিন আগেই তাদের ডিভোর্স কার্যকর হয়েছে।

এদিকে শাকিবের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার কারণে ক্যারিয়ারে উজ্জ্বলতা হারিয়েছেন অপু। হাতে নেই তেমন কোনো ছবির কাজ। কিছু দিন আগে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হলেও সেগুলোর কাজ শুরু হয়নি এখনো। কবে নাগাদ শুরু হবে, সেটাও নিশ্চিত নয়। ফলে সিনেমাহীন হয়েই কাটছে নায়িকা অপুর দিন।
তবে অবসরে নেই অপু বিশ্বাস। সিনেমার কাজ না থাকলেও নিয়মিত তিনি বিভিন্ন স্টেজ শো’তে অংশ নিচ্ছেন। গত দু’তিন মাসে ঢাকা ও ঢাকার বাইরে বেশ কিছু অনুষ্ঠানে অংশ নেন অপু। এর মধ্যে মডেল-অভিনেত্রী সুজানার ফ্যাশন হাউজ উদ্বোধন, লিঙ্কআস-এর উদ্বোধন, ‘সেরা আমি সঙ্গে মা সিজন-৪’-এর গ্র্যান্ড ফিনালেতে নাচ, নরসিংদীর ড্রিম হলিডে পার্কে শিল্পী সমিতির কনসার্টে নাচ ও জাতীয় পাট দিবসে নাচ উল্লেখযোগ্য।

সর্বশেষ জয়পুরহাটের ঐতিহ্যবাহী ‘জামাই মেলা’য় অংশ নিয়েছেন অপু বিশ্বাস। প্রায় ১৬ হাজার জামাইকে বরণ করে নেয়ার সেই অনুষ্ঠানে অপুর নাচ পরিবেশনাও ছিলো। এমনকি সেখানকার স্থানীয় চেয়ারম্যানের সঙ্গেও কোমর দুলিয়েছেন এই নায়িকা। এরই মধ্যে সেই নাচের ভিডিও নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় রীতিমত সেটা ভাইরাল।

বর্তমানে অপু বিশ্বাসের হাতে রয়েছে ‘কানাগলি’ ও শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবি দুটির কাজ। ছবিগুলোর ঘোষণা আসার সময় শোনা গিয়েছিলো মার্চ-এপ্রিলে শুটিং শুরু হবে। কিন্তু ঘোষিত সময় পার হয়ে গেলেও ছবিগুলোর কাজের কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। এমনকি আলোচনার টেবিলেও নেই ছবিগুলো। তবুও অপুর ভক্তরা আশায় আছেন, শিগগিরই হয়ত তাদের প্রিয় নায়িকা নতুনভাবে ফিরে আসবেন, আবারো রূপালি পর্দা মাতাবেন।