আর্ন্তজাতিক

উঠে এলো যৌনকর্মীদের রোমহর্ষক কাহিনী

পতিতাবৃত্তির অভিযোগে একটি আস্তানায় যৌথ অভিযান চালিয়ে চার জনকে গ্রেফতার করে পুলিশ ও দিল্লি মহিলা কমিশনের সদস্যরা। দিনের বেলায় পতিতাবৃত্তির অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়।

বৃহস্পতিবার ভোরে ভারতের রাজধানী দিল্লির আমান বিহার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে দিল্লি মহিলা কমিশনের সদস্যরা। জানা গেছে, আমান বিহারের একজন বাসিন্দা দিল্লি মহিলা কমিশনকে ফোনে জানান, তার এলাকার একটি বাড়িতে যৌনচক্রের অবস্থান রয়েছে। এ খবর পেয়ে দিল্লি মহিলা কমিশনের সদস্যরা ওই এলাকায় অভিযান চালান।

পুলিশ বলছে, বাড়িটিতে একজন নারীর অন্তত সাতজন করে কাষ্টমার ছিল। প্রতি কাষ্টমারের জন্য ২৫০ টাকা করে দেওয়া হতো নারীদের। নির্যাতনের শিকার এক নারী জানান, আমি এতিম। আমার মাদকাসক্ত স্বামী দ্বারা আমি প্রতিনিয়ত শারীরিক নির্যাতনের শিকার হয়। এক পর্যায়ে পরিবারকে সহায়তা করার জন্য বাধ্য হয়ে এ পেশায় চলে আসি।

পুলিশ জানায়, তিন নারী এবং এক পুরুষ ওই এলাকায় পতিতাবৃতির কাজ চালিয়ে যাচ্ছিল। অভিযানে তাদের গ্রেফতার করা হয়। এদিকে সকাল সাড়ে দশটায় তারা দেখতে পান, ওই বাড়িটিতে চার নারী প্রবেশ করছে।

এরপর দেখা যায়, বাড়িটিতে মোটরবাইক ও স্কুটারে চড়ে নানা বয়সের পুরুষ আসছে। তাদের ফোন করে ভেতরে ডেকে নেওয়া হচ্ছে। এরপরই দিল্লি মহিলা কমিশনের সদস্যরা পুলিশকে খবর দেন। পুলিশ এসে ওই বাড়িতে অভিযান চালায়। সাতজন পুরুষ ও তিনজন নারীকে গ্রেফতার করে পুলিশ।