জাতীয়

ঈদের ছুটিতে ৮ খুন, ৭ লাশ

গত মঙ্গলবার থেকে গতকাল শুক্রবার পর্যন্ত সাত জেলায় আটজন খুন হয়েছে। এ ছাড়া পাঁচ জেলার আলাদা স্থান থেকে সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

পরকীয়া প্রেমের জেরে বগুড়ায় মা-মেয়েকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার তাদের লাশ উদ্ধার করে সদর থানার পুলিশ। এ ঘটনায় নিহত মা রুবাইয়া বেগম রুবির (২৬) প্রেমিক মোবারক হোসেন বকুলকে (১৯) গ্রেপ্তার করা হয়েছে। রুবি বগুড়া শহরের টিনপট্টি তেঁতুলতলা এলাকার ইউছুব শেখের স্ত্রী। আটক বকুলকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, বিয়ের জন্য চাপ দেওয়ায় রুবিকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের সময় ঘুম থেকে জেগে ওঠায় তাঁর একমাত্র মেয়ে সুরাইয়াকেও (৬) শ্বাসরোধে হত্যা করে বকুল।

যশোরের কেশবপুরে পারিবারিক কলহের জেরে গতকাল শুক্রবার সকালে ছেলের হাতে খুন হন বাবা। পুলিশ ঘাতক ছেলে রুহুর আমিনকে আটক করেছে। নিহত রেজাউল করিম (৬০) কেশবপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

লক্ষ্মীপুরে পাওনা টাকা চাওয়ায় ক্রেতা শাহ আলমের মারধরে এক মুদি দোকানির মৃত্যু হয়েছে। নিহতের নাম নবীউল্যা (৩৬)। গত মঙ্গলবার বিকেলে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের মুকতারামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ঠাকুরগাঁওয়ে চাচার দায়ের কোপে নৃশংসভাবে খুন হয়েছেন ভাতিজি বনবাসী বর্মন (৪৫)। এ ঘটনায় পুলিশ খুনি চাচা ধর্ম বর্মনকে আটক করেছে। গত মঙ্গলবার সকালে সদর উপজেলা জগন্নাথপুর ইউনিয়নের সরকারপাড়ায় এ ঘটনা ঘটে।

গোপালগঞ্জের মুকসুদপুরে হাত-পা ও মুখ বেঁধে পানিতে ফেলে বিজয় মোল্যা (১৫) নামের এক ইজি বাইকচালককে হত্যা করেছে ছিনতাইকারীরা। এ ঘটনায় ইজি বাইকসহ দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে মুকসুদপুর উপজেলার ডোমরাকান্দিতে এ ঘটনা ঘটে। নিহত বিজয় মোল্যা মাদারীপুরের রাজৈর উপজেলার চাপিকান্দি গ্রামের মৃত খলিল মোল্যার ছেলে।

ফরিদপুর পিটুনিতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৩৫ বছর বয়সী এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

কোরবানির মাংস নিয়ে স্বামীর সঙ্গে বিরোধের জেরে গত বুধবার রাতে কিশোরগঞ্জের বাজিতপুরের বিলপাড় গজারিয়া গ্রামে সখিনা খাতুন (৩৫) নামের এক গৃহবধূ খুন হয়েছেন। এ ঘটনায় গতকাল শুক্রবার নিহতের বাবা বাজিতপুর থানায় সখিনার কাতারফেরত স্বামী জাহেদুর রহমানসহ ছয়জনকে আসামি করে হত্যা মামলা করেন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে ফরিদপুরে ভাঙ্গা উপজেলায় নিখোঁজের দুই দিন পর কুমার নদ থেকে আমিরণ বেগম (৫৫) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় একটি মাছ ধরার ভেসালের সঙ্গে লাশটি আটকে থাকতে দেখে জেলেরা। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। আমিরণ বেগম ভাঙ্গা উপজেলার চুমুরদী গ্রামের নওয়াব আলী ফকিরের স্ত্রী। একই দিন ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার একটি আবাসিক হোটেল থেকে নূর মোহাম্মদ খান (২৫) নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত নূর নাটোরের নলডাঙ্গা উপজেলার হরগতি গ্রামের নাসির খানের ছেলে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তা ছাড়া ফরিদপুর সদর উপজেলায় রূপা খাতুন (১৮) নামের এক নববধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার সাতরশি গ্রামের সায়াদ মিয়ার মেয়ে। রূপার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় গত বুধবার ফরিদপুর কোতোয়ালি থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ময়মনসিংহের গফরগাঁওয়ে অজ্ঞাতপরিচয় এক যুবকের (২৫) গলিত লাশ উদ্ধার করা হয়েছে। গত বুধবার বিকেলে উপজেলার ছয়ানী রসুলপুর এলাকা থেকে লাশটি উদ্ধার করে থানার পুলিশ। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের ভাটপাড়া এলাকায় যমুনা নদী থেকে গতকাল শুক্রবার এক নবজাতকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ।

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে গত বুধবার সকালে এক বৃদ্ধের লাশ ভেসে ওঠে। খবর পেয়ে উপজেলার মাখন রায়েরপাড়া সেতু এলাকা থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত আলমগীর ব্যাপারীর বাড়ি রাজবাড়ী সদর থানার আলীপুর ইউনিয়নের আহ্লাদীপুর গ্রামে।

লক্ষ্মীপুরের রামগঞ্জে গুলিবিদ্ধ অবস্থায় মুরাদ হোসেন নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার সকালে রামগঞ্জ উপজেলার কৃষ্ণপুর গ্রাম থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। নিহত মুরাদ হোসেন সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানার বশিকপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে।